• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশ দলের প্রতি আমাদের শ্রদ্ধা আছে : আরনল্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩, ০৭:০৬ পিএম
বাংলাদেশ দলের প্রতি আমাদের শ্রদ্ধা আছে : আরনল্ড
অস্ট্রেলিয়া ফুটবল দলের কোচ গ্রাহাম আরনল্ড। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের প্রথম ম্যাচ অস্ট্রেলিয়ার বিপক্ষে। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) মেলবোর্নের রেকট্যাঙ্গুলার স্টেডিয়ামে বাংলাদেশকে আতিথ্য দিবে অজিরা। এই ম্যাচে মাঠে নামার আগে ফিফা র‌্যাঙ্কিংয়ে যোজন যোজন এগিয়ে স্বাগতিকরা। তারপরও সফরকারীদের সমীহ করছেন অস্ট্রেলিয়ার প্রধান কোচ গ্রাহাম আরনল্ড।

অস্ট্রেলিয়া বিশ্বকাপে নিয়মিত খেলে থাকে। তারা কাতারেও শেষ ষোলো পর্যন্ত খেলেছে। সর্বশেষ ফিফা র‍্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়ার অবস্থান ২৭তম স্থানে। অন্যদিকে জামাল ভূঁইয়ারা ১৮৩তম স্থানে। তাই দুই দলের শক্তিমত্তার কোনো তুলনাই হয় না। তবে অজি কোচ আরনল্ড সেসব নিয়ে ভাবছেন না। তার খেলোয়াড়দের জানিয়ে রেখেছেন প্রতিপক্ষ নিয়ে না ভেবে তাদের সেরাটা দিয়ে খেলতে হবে। আরনল্ড বলেন, “আমি গতকাল আমার দলের খেলোয়াড়দের বলেছি বাংলাদেশ নিয়ে। তারা কেমন খেলে সে সম্পর্কে। খেলোয়াড়দের বলেছি, কার বিপক্ষে খেলছে তারা, সেটি বড় কথা নয়। নিজেদের খেলাটাই খেলে যেতে হবে। বাংলাদেশ দলের প্রতি আমাদের অবশ্যই শ্রদ্ধা আছে।”

বৃহস্পতিবার মাঠে নামার আগে অস্ট্রেলিয়ার কোচ জানান বাংলাদেশের সাম্প্রতিক ম্যাচগুলো তিনি ফলো করেছেন। অক্টোবরে যে দুটি ম্যাচ পেরিয়ে বাংলাদেশ বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছে। আরনল্ড বলেন, “সপ্তাহ তিনেক আগে মালদ্বীপের বিপক্ষে খেলে বাংলাদেশ এ ম্যাচ খেলতে এসেছে। তারা সে ম্যাচে দারুণ খেলেছে। দারুণ লড়েছে।”

অস্ট্রেলিয়া জাতীয় ফুটবল দলে সর্বাধিক ম্যাচ কোচিংয়ের কৃতিত্ব গড়বেন গ্রাহাম। বাংলাদেশ ম্যাচের মধ্য দিয়ে তিনি অস্টেলিয়ার ৫৯তম ম্যাচে কোচ হিসেবে ডাগ আউটে থাকবেন। এই ম্যাচে জয় তুলে নিতে আরনল্ড কৌশল কি থাকছে সেটা তিনি জানিয়েছেন বুধবার (১৫ নভেম্বর) সংবাদ সম্মেলনে। অস্ট্রেলিয়ার কোচ বলেন, “প্রতিপক্ষকে হারাতে আমাদের যেটা করা দরকার, আমরা সেটিই করব।” 

Link copied!