• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

ওয়ার্নের শেষকৃত্যে খরচ ১৭ কোটি টাকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৩, ০৪:৫৫ পিএম
ওয়ার্নের শেষকৃত্যে খরচ ১৭ কোটি টাকা

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম ‘দ্য এজ’ জানিয়েছে, কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্নের শেষকৃত্যে খরচ হয়েছে ১৬ লাখ ডলারের বেশি বা ১৭ কোটি টাকা। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) তাঁর রাষ্ট্রীয় শেষকৃত্য সম্পন্ন করা হয়।

ওয়ার্ন মারা গেছেন ২০২২ সালের ৪ মার্চ। ১৬ দিন পর ২০ মার্চ তার শেষকৃত্য অনুষ্ঠিত হয়।

২০২২ সালে যতগুলো রাষ্ট্রীয় শেষকৃত্য অনুষ্ঠিত হয়েছিল, তারমধ্যে ওয়ার্নের বিদায়ই ছিল সবচেয়ে ব্যইবহুল। ভিক্টোরিয়া রাজ্য অনুষ্ঠানের জন্য ২৮ লাখ ডলার দিয়েছিল। সেখান থেকে এই পরিমাণ অর্থ খরচ হয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় যা ১৭ কোটি ২ লাখ টাকা।

জ্যাম টিভি অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনারের শেষকৃত্য আয়োজন করেছে। মিডিয়া ব্যক্তিত্ব এডি ম্যাকগুয়েরের প্রযোজনা প্রতিষ্ঠান এই টেলিভিশন চ্যানেল। এই প্রতিষ্ঠান পেয়েছে ১০ লাখ ডলার।

ভিক্টোরিয়া রাজ্যে গত বছর দ্বিতীয় সর্বোচ্চ খরচের শেষকৃত্যের চেয়েও বেশি খরচ হয়েছেন শেন ওয়ার্নের বিদায়ে। তিন গুণ বেশি টাকা খরচ হয়েছে।গত বছর খুন হওয়া চার পুলিশ কর্মকর্তার শেষকৃত্যে খরচ হয়েছিল ৫ লাখ ৮৪ হাজার ডলার। ঘটনাটি ঘটে ভিক্টোরিয়ার ইস্টার্ন ফ্রিওয়েতে। ওয়ার্নের শেষকৃত্যে এর তিন গুণ বেশি অর্থ খরচ হয়েছে।

গত বছর থাইল্যান্ডে মারা গেছেন ওয়ার্ন। ধারণা করা হচ্ছে, তার হার্ট অ্যাটাক হয়েছিল। থাইল্যান্ডে তার নিজের অবকাশকেন্দ্রে অচেতন অবস্থায় পাওয়া যায় ওয়ার্নকে। চিকিৎসকদের সব রকম চেষ্টা সত্ত্বেও তাকে বাঁচানো সম্ভব হয়নি।
 

Link copied!