• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপে সাকিবের বদলি হিসেবে ভারত যাচ্ছেন বিজয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৭, ২০২৩, ০৭:৪২ পিএম
বিশ্বকাপে সাকিবের বদলি হিসেবে ভারত যাচ্ছেন বিজয়
সাকিব আল হাসান ও এনামুল হক বিজয়। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ জয়ের পরের দিনই বাংলাদেশ দলে এসেছে দুঃসংবাদ। আঙুলের চোটের কারণে বিশ্বকাপ দল থেকে ছিটকে গেছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। তার ইনজুরির জন্য তাকে মাঠের বাইরে থাকতে হবে ৪ সপ্তাহ। সাকিবের ইনজুরিতে কপাল খুলেছে এনামুল হক বিজয়ের। অধিনায়কের বদলি হিসেবে বিশ্বকাপ স্কোয়াডে যুক্ত করা হয়েছে বিজয়কে।

গত এশিয়া কাপের স্কোয়াডের সঙ্গে ছিলেন বিজয়। এশিয়ার শ্রেষ্ঠত্বের আসরে সুপার ফোরে ভারতের বিপক্ষে মাঠে নেমে ছিলেন এই ব্যাটার। রোহিত শর্মা দলের সঙ্গে ১১ বলে ৪ রান করে আউট হয়ে যান তিনি। এশিয়া কাপের পর দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে দলে জায়গা হয়নি বিজয়ের। এই ব্যাটার ২০১২ সালে ওয়ানডেতে অভিষেকের পর ৪২ ইনিংস ব্যাট করে ২৯.৯ গড়ে ১২৫৮ রান করেছেন। বিজয়ের নামের পাশে ওয়ানডেতে ৩টি সেঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরি রয়েছে।

সোমবার (৬ নভেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে চোট পান সাকিব। নিজের দ্বিতীয় ওভারে বোলিংয়ের সময় বাঁহাতের আঙুলে চোট পান বিশ্বসেরা অলরাউন্ডার। সেই চোট নিয়েই নিজের বোলিং কোটা পূরণ করেন, তুলে নেন লঙ্কানদের গুরুত্বপূর্ণ ২টি উইকেট। পাশাপাশি ব্যাট হাতে খেলেন ৮২ রানের দুর্দান্ত এক ইনিংস। শ্রীলঙ্কার সঙ্গে অলরাউন্ড পারফরম্যান্সের কারণে বাংলাদেশ অধিনায়কের হাতে ম্যাচসেরার পুরস্কার ওঠে।

সাকিবের আঙুলের এক্সরে রিপোর্ট বলছে, তার আঙুলে চিড় ধরেছে। তিনি অজিদের সঙ্গে খেলতে পারবেন না। ফলে ভারত বিশ্বকাপ তার জন্য এখানেই শেষ। মঙ্গলবার (৭ নভেম্বর) স্যান্ধার ফ্লাইটে ভারত থেকে দেশে ফিরে আসেন সাকিব। দেশেই পুনর্বাসন প্রক্রিয়ার চলবে সাকিবের।

টাইগার কাপ্তানের ইনজুরি নিয়ে জাতীয় দলের ফিজিও বায়েজীদুল ইসলাম বলেন, “ইনিংসের শুরুতে সাকিব তার বাঁহাতের তর্জনীতে আঘাত পান। পরে হাতে টেপ পেঁচিয়ে ব্যথানাশক ওষুধ খেয়ে তিনি ব্যাটিং চালিয়ে যান। পরবর্তীতে ম্যাচ শেষে দিল্লিতে তার হাতে জরুরি এক্সরে করা হয়। সেখানে দেখা যায় তার বাঁ হাতের পিপ জয়েন্টে চিড় ধরেছে। সুস্থ হতে সাকিবের তিন থেকে চার সপ্তাহ লাগবে। আজকেই পুনর্বাসন প্রক্রিয়া শুরু করতে দেশে ফিরে যাচ্ছেন সাকিব।”

Link copied!