• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের টিকিট কালোবাজারে বিক্রি হচ্ছে ৫ গুণ দামে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২, ২০২৩, ০১:৪৯ পিএম
ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের টিকিট কালোবাজারে বিক্রি হচ্ছে ৫ গুণ দামে
ছবি: সংগৃহীত

চলতি বিশ্বকাপে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা নিয়ে ইঁদুর-বিড়াল খেলছে দক্ষিণ আফ্রিকা ও স্বাগতিক ভারত। এক ম্যাচে ভারত শীর্ষস্থানে উঠলে পরের ম্যাচেই ভারতকে নামিয়ে শীর্ষস্থান দখল করছে প্রোটিয়ারা। এবার হয়ত তাদের ইঁদুর-বিড়াল খেলা থামবে। রোববার (৫ নভেম্বর) ইডেন গার্ডেনে ভারতের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। এই হাইভোল্টেজ ম্যাচ দেখতে দর্শকদের আগ্রহ রয়েছে তুঙ্গে। এই দর্শক চাহিদাকে পুঁজি করে কালোবাজারিরা সুযোগ নিচ্ছেন। তাই কালোবাজারিতে টিকিটের দাম বেড়েছে ৫গুণ। অন্যদিকে টিকিট কালোবাজারি ঠেকাতে একজনকে পুলিশ গ্রেপ্তার করেছে।  

ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ আয়োজক দেশ ভারত। বিশ্বকাপ আয়োজন নিয়ে শুরুর আগে থেকেই বিতর্কিত ভারত। সেই বির্তকের মধ্যে অন্যতম একটা ছিল দর্শক খরা স্টেডিয়াম। প্রথম দিকের ম্যাচগুলোতে দর্শক খরা চোখে পড়ার মতো ছিল। তবে ম্যাচ যত শেষ হচ্ছে দর্শকদের আগ্রহ ততো বেশি হচ্ছে। আর স্বাগতিকদের ম্যাচ থাকলেতো কোনো কথায় নেই, স্টেডিয়ামে তিল ধারণের ঠাঁই থাকে না।

এবারের বিশ্বকাপে হট ভেফারিট ছিল ম্যান ইন ব্লুরা। বিশ্বকাপে এখন পর্যন্ত একমাত্র আনবিটেন থাকা দল ভারত। তারা নিজেদের ৬ ম্যাচের সবগুলোতে জিতে আকাশে উড়ছে। কোনো দলই তাদের কাছে পাত্তাই পাচ্ছে না। অন্যদিকে আগে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা প্রতিপক্ষের উপরে রানের পাহাড় চাপা দিচ্ছে। এবার তাই দর্শকরা মনে করছেন উড়তে থাকা ভারতকে মাটিতে নামাতে পারবে একমাত্র প্রোটিয়ারা। তাই ৫ নভেম্বরের ম্যাচকে ঘিরে দর্শকদের বাড়তি উন্মাদনা। ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের টিকিটের চাহিদা তুঙ্গে থাকায় তা কালোবাজারে বিক্রি হচ্ছে। তাই এই ম্যাচের বাড়তি টিকিট ছাড়ার দাবি উঠেছে। যেমনটা বাড়তি টিকিট ছাড়া হয়েছিল ভারত-পাকিস্তান ম্যাচে।

এই ম্যাচের টিকিট কালোবাজারি করতে গিয়ে গ্রেপ্তার হওয়ার খবরটি ভারতীয় সংবাদ সংস্থা এএনআইর বরাত দিয়ে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম নিউজ ১৮। তারা জানিয়েছে, অঙ্কিত আগারওয়াল নামের এক টিকিট কালোবাজারিকে ২০টি টিকিটসহ আটক করেছে কলকাতা পুলিশ। টিকিটগুলো জব্দ করা হয়েছে। প্রতিটি ২৫০০ রুপির টিকিট তিনি ১১০০০ রূপিতে বিক্রি করছিলেন বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

এদিকে, ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট দলের এক সমর্থক ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড, ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল এবং বুক মাই শো’র বিরুদ্ধে থানায় অভিযোগ (এফআইআর) দায়ের করেছেন।

এই অভিযোগে বলা হয়েছে, টিকিটের একটা বিশাল অংশ জনসাধারণের জন্য ছাড়ার কথা বলা হলেও বিসিসিআই, সিএবি এবং বুক মাই শো ব্যক্তিগত মুনাফার উদ্দেশে কালোবাজারে বিক্রি করছে। আর এই অভিযোগ হাতে পেতে না পেতেই পুলিশ কর্মকর্তারা দ্রুত পদক্ষেপ গ্রহণ করেছেন এবং ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল এবং বুক মাই শো’র উদ্দেশে নোটিশ জারি করছে।

ছবি : সংগৃহীত

নোটিশে উল্লেখ করা হয়েছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষরা যেন বৃহস্পতিবার ( ২ নভেম্বর ) তাদের তদন্তের কাজে সহযোগিতা করেন।

যদিও বিসিসিআই এবং বুক মাই শো’র পক্ষ থেকে এখনও কোনও আনুষ্ঠানিক বিবৃতি দেয়া হয়নি। তবে এটাই প্রথমবার নয়। এর আগেও চলতি টুর্নামেন্টে টিকিটের কালোবাজারি নিয়ে বেশ কয়েকবার প্রশ্ন উঠেছিল। 

দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হওয়ার আগে অবশ্য বৃহস্পতিবার (১ নভেম্বর) শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে ভারত। ম্যাচটি মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে।

Link copied!