• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

বিগ ব্যাশের ড্রাফটে নাম লিখিয়েছেন বাংলাদেশের তিন ক্রিকেটার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৩, ০৭:৪৫ পিএম
বিগ ব্যাশের ড্রাফটে নাম লিখিয়েছেন বাংলাদেশের তিন ক্রিকেটার
ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশ খেলার জন্য এবারের আসরের প্লেয়ার্স ড্রাফটে নাম লিখিয়েছেন বাংলাদেশের তিন ক্রিকেটার। ছেলেদের বিগ ব্যাশে নাম দিয়েছেন স্পিনার তাইজুল ইসলামের সঙ্গে তরুণ পেসার রিপন মণ্ডল। এছাড়া মেয়েদের লিগে ড্রাফটে নাম লিখিয়েছেন পেসার জাহানারা আলম। এই লিগের প্লেয়ার্স ড্রাফটের আগে ছেলে-মেয়ে মিলে ৪৯৮ জন খেলোয়াড়ের নাম প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

রোববার (৩ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হবে এবারের আসরের প্লেয়ার্স ড্রাফট। অজিদের এই টি-টোয়েন্টি লিগের গত আসরেও নাম দিয়েছিলেন রিপন মণ্ডল। তার সঙ্গে বাংলাদেশ থেকে নাম দিয়ে ছিলেন আল-আমিন হোসেন ও শফিউল ইসলাম। তবে শেষ পর্যন্ত লিগে সবাই অবিক্রিত থেকে গিয়ে ছিলেন। এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার এই লিগে একমাত্র বাংলাদেশি হিসেবে খেলেছেন সাকিব আল হাসান।

বিগ ব্যাশ লিগে এবারই প্রথম নাম দিয়েছেন তাইজুল ইসলাম। এর আগে এই স্পিনার কোনো বিদেশি ফ্র্যাঞ্জাইজি লিগ খেলেননি। তবে স্বীকৃত টি-টোয়েন্টিতে ৯৩ ম্যাচে ৭৬টি উইকেট নিয়েছেন তাইজুল।

এদিকে বাংলাদেশ জাতীয় নারী দলের পেসার জাহানারার বিদেশি ফ্র্যাঞ্জাইজি লিগে খেলার অভিজ্ঞতা রয়েছে। জাহানারা হংকংয়ের ফেয়ারব্রেক আমন্ত্রণমূলক টি-টোয়েন্টি লিগের নিয়মিত খেলোয়াড়। এছাড়া তার অভিজ্ঞতা রয়েছে ভারতের উইমেন‍‍`স টি-টোয়েন্টি লিগ খেলার। এই টুর্নামেন্টে তিনি চ্যালেঞ্জে ভেলোসিটি দলের হয়ে খেলেছেন।

২০২৩ সালের ৭ ডিসেম্বর শুরু হবে বিগ ব্যাশের এবারের আসর। ২০২৪ সালের ২৪ জানুয়ারি ফাইনারের মধ্য দিয়ে পর্দা নামবে এই লিগের।

Link copied!