• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

বার্গারকে মোকাবিলার কৌশলই ভারতের চিন্তায়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৪, ০৫:২১ পিএম
বার্গারকে মোকাবিলার কৌশলই ভারতের চিন্তায়
নান্দ্রে বার্গার। ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বাঁ-হাতি ফাস্ট বোলার নান্দ্রে বার্গারের বোলিং মোকাবিলা করার কৌশল নিয়েই সোমবার অনুশীলনে ব্যস্ত সময় পার করে ভারতের ব্যাটাররা। তারকা ব্যাটার বিরাট কোহলি অবশ্য আত্মবিশ্বাসী। তবে শ্রেয়স আইয়ারের মনে হয় এখনো কিছু সমস্যা রয়েছে। মঙ্গলবার দুপুর আড়াইটায় কেপটাউনে দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ মাঠে গড়াবে। 

সেঞ্চুরিয়নে প্রথম ক্রিকেট টেস্টে এক ইনিংস ও ৩২ রানে স্বাগতিক দল জয়লাভ করে সিরিজে এগিয়ে রয়েছে। এই টেস্ট ড্র হলে কিংবা দক্ষিণ আফ্রিকা জিতলে স্বাগতিকদের দখলে চলে যাবে সিরিজ। আর সিরিজ ড্র রাখতে হলে এই টেস্টে অবশ্যই জিততে হবে সফরকারী ভারতকে। 

বার্গার বাঁ-হাতি ফাস্ট বোলার। কিন্তু ভারতীয় দলে কোনো কোনও বাঁ-হাতি ফাস্ট বোলার নেই। তাই একজন নেট বোলারকে ডাকা হয়েছিল এবং কোহলি তার বিরুদ্ধে ২৫ থেকে ৩০ বল মোকাবেলা করেন। এছাড়া, তিনি জসপ্রীত বুমরাহ, মুহম্মদ সিরাজ, রবিচন্দ্রন অশ্বিন ও আবেশ খানের বিরুদ্ধেও অনুশীলন করেছিলেন। কোহলি ক্রমাগত ক্রিজে পা রেখে খেলছিলেন এবং মাঝে মাঝে তিনি এগিয়ে গিয়ে মিড-উইকেটে শটও মারছিলেন।

যাইহোক, এখানে একমাত্র সমস্যা ছিল ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ) দ্বারা প্রদত্ত পেস বোলারটি বার্গারের চেয়ে ১৫ কিমি প্রতি ঘণ্টা কম গতিতে বল করছিলেন। সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে সাত উইকেট নিয়ে চমক দেখান বার্গার। তাই তাকে নিয়েই যত গবেষণা ভারতের।

 

Link copied!