• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

প্রথমবার সেনেগালের মুখোমুখি নেদারল্যান্ডস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২, ০৪:০৪ পিএম
প্রথমবার সেনেগালের মুখোমুখি নেদারল্যান্ডস

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সেনেগালের মুখোমুখি হবে নেদারল্যান্ডস। আগের বিশ্বকাপে বাছাইপর্ব উতরাতে না পারা ডাচরা সেনেগালের বিপক্ষে জয় দিয়েই শুরু করতে চায় এবারের আসর।

এবারই প্রথম কোনো আন্তর্জাতিক ফুটবল ম্যাচে মুখোমুখি হচ্ছে নেদারল্যান্ডস ও সেনেগাল। যেহেতু আগে কখনোই একে অপরের বিপক্ষে খেলেনি তাই বিশ্বকাপের মতো বড় মঞ্চে দুই দলের জন্য এই ম্যাচ হতে পারে চ্যালেঞ্জিং।

বিশ্বকাপের আগ মুহূর্তে বড়সড় ধাক্কা খেয়েছে সেনেগাল। দলে থাকলেও আসর শুরুর মাত্র দুই দিন আগে দল থেকে ছিটকে গেছেন দলের সবচেয়ে বড় তারকা সাদিও মানে।

জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের হয়ে খেলার সময় চোট পেয়েছিলেন। আশা করা হচ্ছিল প্রথম ম্যাচের আগে সুস্থ হয়ে উঠবেন। তবে প্রথম ম্যাচ তো দূরের কথা বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন তিনি।

অন্যদিকে নেদারল্যান্ডস দলে নেই কোনো ইনজুরি সমস্যা। ২০১০ বিশ্বকাপের রানার্সআপরা ২০১৮ বিশ্বকাপে খেলতে পারেনি। ফলে বিশ্ব মঞ্চে নিজেদের প্রত্যাবর্তনটা রাঙিয়ে তুলতে চায় তারা।

এ ম্যাচে ডাচদের নায়ক হতে পারেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনায়
খেলা স্ট্রাইকার মেম্পিস ডিপাই ও মিডফিল্ডার ফ্রাঙ্কি ডি ইয়ং। যদিও এ ম্যাচে ডিপাইকে আদৌ পাওয়া যাবে কি না, এ নিয়ে রয়েছে অনিশ্চয়তা। এ ছাড়া রক্ষণে ইংলিশ ক্লাব লিভারপুলে খেলা ফন ডাইকও গড়ে দিতে পারেন পার্থক্য।

আজ বাংলাদেশ সময় রাত ১০টায় আল থুমানা স্টেডিয়ামে গ্রুপ ‘এ’র ম্যাচে মুখোমুখি হবে দল দুটি। এই গ্রুপে বাকি দুই দল কাতার ও ইকুয়েডর।

Link copied!