• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

ম্যারাডোনার কোচিং ক্যারিয়ারের শেষ ক্লাব বাংলাদেশে আসছে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৩, ০৩:১৭ পিএম
ম্যারাডোনার কোচিং ক্যারিয়ারের শেষ ক্লাব বাংলাদেশে আসছে

আর্জেন্টিনার কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। খেলোয়াড়ি জীবন শেষে তিনি ব্যস্ত হয়ে পড়েছিলেন কোচের দায়িত্ব পালনে। তার কোচিং ক্যারিয়ারের শেষ ক্লাব জিমনেসিয়া ওয়াই এসগ্রিমা লা প্লাটা। এই ক্লাবটি এবার বাংলাদেশে আসছে খেলতে।

সেপ্টেম্বরে ঢাকার শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সঙ্গে কয়েকটি প্রীতি ম্যাচ খেলতে সম্মত হয়েছে দলটি। শনিবার এক ক্লাব কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল এর আগে একটি প্রীতি ম্যাচ খেলার জন্য জিমনেসিয়ার প্রতিনিধির কাছ থেকে একটি আমন্ত্রণপত্র পেয়েছিল। কিন্তু শুক্রবার রাতে অনুষ্ঠিত দুই দলের মধ্যে সর্বশেষ বৈঠকের পর ভেন্যু পরিবর্তন করা হয়েছে।

শেখ জামালের সচিব ফয়েজুর রহমান বলেন, “জিমনেসিয়া এখন যে লিগে প্রতিদ্বন্দ্বিতা করছে তা জুন-জুলাইয়ে শেষ হবে। তারা বাংলাদেশ সফরে রাজি হয়েছে। আমরা সেপ্টেম্বরে ঢাকায় দুটি প্রীতি ম্যাচ খেলার জন্য আলোচনা করেছি। আমরা তাদের জানিয়েছি যে, আমরা বর্তমান স্কোয়াডে ২/৩ জন খেলোয়াড় যোগ করতে চাই। তারা রাজি হলে আমরা আর্জেন্টিনার খেলোয়াড়দের প্রীতি ম্যাচ খেলার জন্য অন্তর্ভুক্ত করার চেষ্টা করব।"

ঐতিহাসিক দুটি ম্যাচ রাজধানীর বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে বলে ক্লাবের পক্ষ থেকে জানা যায়।

বুয়েনস আইরেসের ঠিক বাইরে লা প্লাটাতে অবস্থিত জিমনেসিয়া। ২০২০ সালের সেপ্টেম্বরে ম্যারাডোনাকে ক্লাবের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়। তবে আর্জেন্টাইন গ্রেট মাত্র দুই মাস পরে চাকরি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। কিন্তু জিমনেসিয়াকে রেলিগেশন এড়াতে সাহায্য করার জন্য দুই দিন পর আবার যোগ দেন। ম্যারাডোনা ২০২০ সালের নভেম্বরে তার মৃত্যুর আগ পর্যন্ত জিমনেসিয়ার কোচ হিসেবে ছিলেন।

 

Link copied!