• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০, ৮ রমাজান ১৪৪৫

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল কঠিন হবে : কোহলি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৫, ২০২৩, ০৭:৪০ পিএম
টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল কঠিন হবে : কোহলি

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আর মাত্র দুইদিন বাকি। ৭ জুন ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে ভারত। তবে ফাইনাল ম্যাচের আগে অস্ট্রেলিয়া কঠিন প্রতিপক্ষ বলে মনে করছেন বিরাট কোহলি।

সোমবার (৫ জুন) স্টার স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে কোহলি টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল নিয়ে কথা বলেছেন।

অস্ট্রেলিয়া দলের সক্ষমতা নিয়ে কোহলি বলেন, “‍‍`অস্ট্রেলিয়া দল হিসেবে খুবই প্রতিযোগী, যদি তাদের সামান্য ছাড় দেওয়া হয় তারা আরও কঠিন ও সামর্থ্য নিয়ে আবির্ভূত হবে। তাদের দক্ষতা সত্যিই উচ্চমানের।”

তবে অস্ট্রেলিয়াকে হারানোর কৌশলও জানেন কোহলি। এ ব্যাপারে তারকা ব্যাটার বলেন, “‍‍`তাদের বিপক্ষে আমার খেলাকে আরও উচ্চ পর্যায়ে নিতে হয়েছিল। আমাকে গর্জে উঠতে হবে এবং অস্ট্রেলিয়াকে হারানোর জন্য আমাকে আরও ভালো খেলতে হবে।”

কোহলি অস্ট্রেলিয়ার সঙ্গে খেলতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। অজিদের বিপক্ষে ৪৮.২৬ গড়ে ১৯৭৯ রান করেছেন ভারতের এ সাবেক অধিনায়ক। হাঁকিয়েছেন আটটি সেঞ্চুরি ও পাঁচটি অর্ধশতক।

ওভালের উইকেটে খেলা কঠিন হবে বলে মন্তব্য করেছেন বিরাট কোহলি। এখানে বলের লাইন বুঝে বল ছাড়তে হবে, খেলতে হবে। এ জন্য ব্যাটসম্যানদের কৌশলী হওয়া প্রয়োজন। পিচ সম্পর্কে তিনি বলেন, “আমরা ফ্ল্যাট উইকেট পাব না। এ জন্য ব্যাটারদের সতর্কতার সঙ্গে খেলতে হবে। আমাদের পরিস্থিতি এবং অবস্থা বুঝতে হবে এবং আরও বেশি মনোযোগী হতে হবে।”

এখন পর্যন্ত অস্ট্রেলিয়া ও ভারত টেস্টে ১০৬ বার মুখোমুখি হয়েছে। এরমধ্যে অস্ট্রেলিয়া জিতেছে ৪৪টি এবং ভারত জিতেছে ৩২টি ম্যাচ। ২৯টি ড্র হয়েছে। টেস্ট চ্যাম্পিয়নশিপে অজিরা শীর্ষে থেকে ফাইনাল নিশ্চিত করেছে। অন্যদিকে ভারত পয়েন্ট টেবিলে দ্বিতীয়স্থানে ছিল।

Link copied!