• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টে নেই তাসকিন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৩, ০৪:০২ পিএম
আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টে নেই তাসকিন

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট থেকে ছিটকে গেছেন পেসার তাসকিন আহমেদ। সাইড স্ট্রেইনের ‘চোট’ ছিটকে দিয়েছে এই ম্যাচ থেকে। টি-টোয়েন্টি সিরিজে পাওয়া এই চোটের কারণে টেস্টের অনুশীলনেও যোগ দেননি তিনি।

ক্যারিয়ারের শুরু থেকে চোট তাসকিনের নিত্যসঙ্গী। সাত মাস পর চোট কাটিয়ে গত ডিসেম্বরে ভারতের বিপক্ষে টেস্টে ফিরেছিলেন তাসকিন। তবে আবারও চোট তাকে ঠিক পরের সিরিজ থেকেই ছিটকে দিলো। বিসিবি একটি সূত্রের মতে, সুস্থ হতে অন্তত দুই সপ্তাহ লাগবে এই ডানহাতি পেসারের। 
আইরিশদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে বল হাতে দুর্দান্ত পারফর্ম করেছেন তাসকিন। টি-টোয়েন্টি সিরিজের ৩ ম্যাচে তাঁর শিকার ৮ উইকেট, ইকনোমি রেট ৭.১০। ওয়ানডেতে দুই ইনিংসে তার সংগ্রহ পাঁচ উইকেট।

তাসকিন ছিটকে যাওয়ায় বাংলাদেশের স্কোয়াড আপাতত ১৩ জনের। তার বদলি হিসেবে এখনও কাউকে নেওয়ার কথা জানায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি। তবে হাসান মাহমুদও আসতে পারেন স্কোয়াডে।

মঙ্গলবার (৪ এপ্রিল) আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর টেস্টের ফলও নিজেদের পক্ষে আনতে মরিয়া টাইগাররা। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে আক্রমণাত্মক ক্রিকেট খেলার কথা জানিয়েছেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

মিরাজ বলেন, "টেস্ট ক্রিকেটও এখন আক্রমণাত্বকভাবে খেলা হচ্ছে। তাই আমাদেরও লক্ষ্য থাকবে আক্রমণাত্বক ক্রিকেটটা খেলা। দিন শেষে রান করাটাই মুখ্য। সাদা বল, লাল বল কোনো বিষয় না। মূল বিষয়টা হলো রান করা। একটা খেলোয়াড় রান পাচ্ছে কি না, ১০০ করছে কি না- এটাও অনেক গুরুত্বপূর্ণ।" 

 

Link copied!