• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে খেলার সম্ভাবনা নেই তামিম-লিটনের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৩, ০৩:৩১ পিএম
নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে খেলার সম্ভাবনা নেই তামিম-লিটনের
তামিম ইকবাল খান ও লিটন দাস । ছবি : সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে হারতে হয়েছে ৮৬। আগামী ২৬ সেপ্টেম্বর তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল। সিরিজ বাঁচাতে হলে সেই ম্যাচে জয়ের বিকল্প নেই টাইগারদের সামনে। তবে গুরুত্বপূর্ণ ম্যাচে দুই ওপেনার তামিম ইকবাল এবং লিটন কুমার দাসের খেলার সম্ভাবনা নেই।

লিটনকে নিয়ে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, “লিটন বিশ্রাম চেয়েছে, তামিমেরটা এখনও নিশ্চিত হয়নি। তবে লিটনকে আমরা বিশ্রাম দিচ্ছি। যেহেতু ও মানসিকভাবে একটু ভেঙে আছে, আমরা ওকে বিশ্রাম দিয়েছি। বিকেলের মধ্যেই দল দিয়ে দেব।”

এদিকে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, “ইতোমধ্যে তামিম ও লিটনের বিশ্রামের আবেদন মঞ্জুর করা হয়েছে। ফলে সিরিজ বাঁচানোর মিশনে তাদের ছাড়াই মাঠে নামবে স্বাগতিকরা। ”

চোট কাটিয়ে কিউইদের বিপক্ষে সিরিজ দিয়ে ২২ গজে প্রত্যাবর্তন করেন তামিম। এর আগে ম্যানেজমেন্টকে  তামিম জানান, “বিশ্বকাপের আগে টানা ম্যাচ খেললে তার ইনজুরির ঝুঁকি বাড়ার সম্ভাবনা রয়েছে। মূলত এই কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে বিশ্রাম চেয়েছেন। ”

জালাল ইউনুস এ সময় আরও বলেন, “তামিম-লিটনের অনুপস্থিতিতে শেষ ওয়ানেডতে ফিরতে পারেন একাধিক ক্রিকেটার। বিশ্বকাপের আগে অনুশীলনের অংশ হিসেবে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ আসতে পারেন।”

এছাড়াও দলে ডাক পেতে পারেন পেসার শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদও।

শনিবার (২৪ সেপ্টেম্বর) ম্যাচ শেষে চোট নিয়ে অস্বস্তির কথা জানিয়েছিলেন তামিম ইবকাল খান। তামিম বলেন, “মাঠে নেমে ভালো লাগছে। ফিল্ডিংয়ের ৫০ ওভার আর ব্যাট হাতে ২০ ওভার, ভালোই লাগছিল। তবে এখনও অস্বস্তি রয়েছে। স্টিল লটস অব ডিসকমফোর্ট ইন মাই ব্যাক। ফিজিও এবং আমিও চেষ্টা করছি কাটিয়ে ওঠার। তবে এটা সত্যি, এখনও কিছুটা অস্বস্তি আছে।”

Link copied!