• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

জেসন রয়ের কাছে ক্ষমা চাইলেন স্টোকস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩, ০২:৩৫ পিএম
জেসন রয়ের কাছে ক্ষমা চাইলেন স্টোকস
ব্যাট হাতে ১৮২ রানের ইনংস খেলেন বেন স্টোকস। ছবি : সংগৃহীত

একেই বলে প্রত্যাবর্তন। অবসর ভেঙে ওয়ানডেতে ফিরেই তৃতীয় ম্যাচে বেন স্টোকস দেখা পেলেন শতকের। স্টোকসের দাপুটে ব্যাটিংয়ে দিশেহারা হয়ে পড়েন নিউজিল্যান্ড বোলাররা। কিউই বোলারদের তুলোধুনো করে খেলেন ১৮২ রানের ইনিংস। এর ফলে ইংলিশ ক্রিকেটের সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহও এখন তার। ভেঙেছেন বন্ধু জেসন রয়ের সর্বোচ্চ রানের ইনিংস। রয়ের ১৮০ রানের রেকর্ড ভাঙায় ম্যাচ শেষে ড্রেসিংরুমে নাকি রয়ের কাছে ক্ষমাও চেয়েছেন স্টোকস।

ম্যাচ শেষে অবসর ভেঙে ফেরা নিয়ে কথা বলেন বেন স্টোকস

২০১৮ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রানটি করেন জেসন রয়। পাঁচ বছর পর ‘মুকুট’ হাতছাড়া হওয়ার কষ্টে রয়ের একটু মন খারাপ হওয়াই স্বাভাবিক। ম্যাচ শেষে এউইন মরগান বেন স্টোকস এই বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, “ড্রেসিংরুমে জেসন রয়ের কাছে ক্ষমা চেয়েছি। সে বলেছে, দারুণ খেলেছ। আমি বলেছি, দুঃখিত। আমার মনে হয় না তার অতটা খারাপ লাগবে। নিজেরই সতীর্থ, এটা গড়ায় তার খুশিই হওয়ার কথা।”

ম্যাচ শেষে তার ওয়ানডে ছাড়ার প্রসঙ্গ তোলা হয়েছিল। দীর্ঘমেয়াদি হাঁটুর চোট নিয়ে তিন সংস্করণে সমানতালে খেলা চালিয়ে যাওয়ার চাপ নিতে চাননি এই পেস বোলিং অলরাউন্ডার। কিন্তু বিশ্বকাপে যে খেলতে হবে, সেটাও নাকি স্টোকস জানতেন। স্টেকাস বলেন, “অনেক দিন ধরেই হাঁটু নিয়ে নানা প্রশ্ন শুনছি। তাই ছেড়ে দেওয়ার কথা বলে ফেলেছিলাম। কিন্তু জানতাম, এই ম্যাচগুলো এবং বিশ্বকাপেও খেলব। তবে এসব বলা অনেক সহজ, যেটা আপনার চাপ কমিয়ে দেয়।”

এ সময় স্টোকস আরও বলেন, “প্রথম আমার মনে, আমি কী দায়িত্ব পালন করতে যাচ্ছি, সেটা সম্পর্কে পরিষ্কার ধারণা পেয়েছি। গত ১৮ মাস ধরে আমার মাথায় ঘুরছিল, আমি কী বোলিং করতে পারব কী পারব না? এই মুহূর্তে আমি জানি, আমার কিসের ওপর ফোকাস করতে হবে।”

Link copied!