• ঢাকা
  • বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১, ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫
এশিয়া কাপ

শুরুতেই তানজিদকে হারাল বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩, ০৩:৫৫ পিএম
শুরুতেই তানজিদকে হারাল বাংলাদেশ
সাকিব আল হাসান ও দাসুন শানাকা। ছবি সংগৃহীত

বাংলাদেশের হয়ে অভিষেকটা রাঙাতে পারলেন না তানজিদ হাসান তামিম। নামের পাশে কোনো রান যোগ করার আগেই মহীশ তিকশানার বলে এল বি ডাব্লিই হয়ে ফিরেন তিনি। তামিম যখন আউট হন বাংলাদেশের রান তখন ৪। বাংলাদেশের হয়ে ওপেনিং করেন নাঈম শেখ ও তানজিদ হাসান তামিম। প্রথম ওভারে নাইমের ব্যাট থেকে আসে ৪ রান। প্রতিবেদনটি লেখার আগে বাংলাদেশের সংগ্রহ ৪ ওভারে ১ উইকেট হারিয়ে ১১ রান। 

এর আগে এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। এই ম্যাচে তিন জন স্পিনার ও তিন জন পেসার নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। আর শ্রী ঙ্কান ৭ জন ব্যাটসম্যানের সঙ্গে দুইজন অলরাউন্ডার ও তিন জেনুইন বোলার নিয়ে মাঠে নামছে।

টস জিতে সাকিবের ব্যাটিংয়ের সিদ্ধান্তের কারণ শুকনো উইকেট। স্কোর বোর্ডে বড় সংগ্রহ দাঁড় করানো। তিনি বলেন, “আমরা জানি শ্রীলঙ্কা ঘরের মাঠে ভালো ক্রিকেট খেলে। তাই নিজেদের সেরটা দিয়ে ম্যাচ খেলতে হবে।”

এই ম্যাচের মধ্যে দিয়ে লাল-সবুজ জার্সিতে অভিষেক হয় ওপেনার তানজিদ হাসান তামিমের।

বাংলাদেশ একাদশ

সাকিব আল হাসান (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, তানজিদ হাসান, নাজমুল হোসেন, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মেহেদী হাসান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ

পাতুম নিসাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস (উইকেটকিপার), সাদিরা সামারাবিক্রমা, চরিত আসালাঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ ওয়েলালাগে, মহীশ তিকশানা, কাসুন রাজিতা ও মাতিশা পাতিরানা।

Link copied!