• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

শরীফুলের জোড়া আঘাতে ম্যাচে ফিরছে টাইগাররা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩, ০৫:৩৬ পিএম
শরীফুলের জোড়া আঘাতে ম্যাচে ফিরছে টাইগাররা
শরীফুলের জোড়া আঘাতে ম্যাচে ফিরছে টাইগাররা ছবি: সংগৃহীত

এশিয়া কাপে টিকে থাকার লড়াইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টসে জিতে ফিল্ডিং করছে বাংলাদেশ। দারুণ শুরু করা লঙ্কানদের ৯ রানের ভিতর দুই উইকেট নিয়ে বাংলাদেশকে ম্যাচে ফেরান শরীফুল ইসলাম। প্রতিবেদনটি লেখার আগে লঙ্কানদের সংগ্রহ ৩০ ওভারে ৩ উইকেটে ১৩১ রান।

লঙ্কানদের হয়ে ইনিংসের শুরুটা করতে আসেন দিমুথ করুনারত্নে ও পাতুম নিশাঙ্কা। শ্রীলঙ্কার হয়ে দারুণ একটা শুরু এনে দেন এই দুই ওপেনার। ওভার প্রতি প্রায় ৫.৫০ গড়ে রান তোলেন এই দুই ওপেনার। এরপর হাসান মাহমুদের আঘাত। ১৭ বলে ১৮ রান করা করুনারত্নকে ফেরান তিনি। দলীয় ৩৪ রানের সময় বিদায় নেন লঙ্কান এই ব্যাটার।

এরপর কুশল মেন্ডিস জুটি গড়েন সিঙ্কার সঙ্গে। ৭৪ রানের এই জুটি যখন টাইগারদের জন্য মাথা ব্যথার কারণ হয়ে ওঠে তখনি শরীফুলের আঘাত। শরীফুলের স্লোয়ারে ব্যাট নামাতে দেরি করে ফেলেছেন নিসাঙ্কা। আম্পায়ার পল উইলসনের দেওয়া এলবিডব্লিউর সিদ্ধান্ত প্রায় সঙ্গে সঙ্গেই রিভিউ করেছিলেন, তবে বাঁচেননি। বল ব্যাটের আগে লেগেছে প্যাডে, ইমপ্যাক্টে আম্পায়ার্স কল। নিসাঙ্কা থেমেছেন ৬০ বলে ৪০ রান করে, যিনি জীবন পেয়েছিলেন ৩৬ রানে।

নিসাঙ্কা না পারলেও কুশল মেন্ডিস তুলে নেন অর্ধশতক। তবে হাফসেঞ্চুরির পর শরীফুলের দ্বিতীয় শিকার হন তিনি। ডিপ থার্ডম্যানে থাকা তাসকিনকে ক্যাচ দিয়ে ফেরেন কুশল মেন্ডিস। ২৯ রানে জীবন পাওয়া মেন্ডিস শরীফুলের বলেই থামলেন ঠিক ৫০ রান করে।

Link copied!