• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

সৌদি প্রো লিগ শুরু হচ্ছে আজ রাতে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১১, ২০২৩, ১১:০২ এএম
সৌদি প্রো লিগ শুরু হচ্ছে আজ রাতে
ছবি: সংগৃহীত

এক বছর হাই-প্রোফাইল ট্রান্সফার এবং স্পোর্টসওয়াশিং এর ক্রমবর্ধমান অভিযোগের পরে সৌদি ফুটবলের  প্রতি অভূতপূর্ব মনোযোগের মধ্যে দিয়ে শুক্রবার (১১ আগস্ট) থেকে শুরু হচ্ছে সৌদি পেশাদার লিগ। রিয়াদ মাহরেজ, রাবার্টো ফিরমিনোদের নিয়ে এই মৌসুমে দল গড়া আল আহলির প্রতিপক্ষ আল হাজেম। ম্যাচটি শুরু হবে রাত ১২টায়।

ক্রিশ্চিয়ানো রোনালদোকে অনুসরণ করে মধ্য প্রাচ্যের অন্যতম তেল সমৃদ্ধ ধনী দেশটির আকর্ষনীয় প্রস্তাবে সাড়া দিয়ে একে একে সেখানে পাড়ি জমিয়েছেন করিম বেনজেমা, জর্ডান হেন্ডারসন ও সাদিও মানের মত তারকারা। আর এ কারনেই হঠাৎ করেই ইউরোপীয়ান শীর্ষ লিগগুলোর বাইরে গিয়ে ফুটবল বিশ্বকে সৌদি লিগের মত অচেনা একটি আসরের প্রতি মনোযোগী হতে হচ্ছে।

এই লিগে ১৮টি দল অংশ নিচ্ছে। প্রতিটি দলে আটজন করে বিদেশী খেলোয়াড় রেজিষ্ট্রেশনের অনুমতি রয়েছে।

বিশ্বের অন্যতম তেল সমৃদ্ধ এই দেশটি ক্রীড়াঙ্গনকে সামনে এগিয়ে নিয়ে যাবার পরিকল্পনা হাতে নিয়েছে। তারই ধারাবাহিকতায় বছরের শুরুতে রোনালদোর মতো সুপারস্টারকে দলে ভেড়ানোর মত সাহস দেখায় সৌদি লিগের শীর্ষ ক্লাব আল নাসর। তার পাশাপাশি জেদ্দায় ফমূর্লা ওয়ান ও আকর্ষণীয় এলআইভি গলফ ট্যুরের আয়োজন করা হয়।

সৌদি আরবের রাজধানী রিয়াদের অন্যতম জনপ্রিয় দৈনিক আল রিয়াদের প্রধান সম্পাদক মকবেল আল-জাবনি বলেছেন যুবরাজ চাইছেন পেশাদার ফুটবলকে মধ্য প্রাচ্য ও আরব বিশ্বে একসাথে ছড়িয়ে দিতে।

জানুয়ারিতে রিয়াদের ক্লাব আল নাসরেতে রোনালদো আসার পর থেকে সৌদি লিগের অন্য শীর্ষ ক্লাবগুলো নড়েচড়ে বসে। সবগুলো ক্লাবই আকর্ষনীয় মূল্যে ইউরোপীয়ান শীর্ষ খেলোয়াড় ও কোচদের একের পর এক প্রস্তাব দিতে থাকে।

Link copied!