• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

রুশ ষোড়শী আন্দ্রেভার চমক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৪, ০৬:৫৩ পিএম
রুশ ষোড়শী আন্দ্রেভার চমক
জয়ের পর মিরা আন্দ্রেভার উচ্ছ্বাস। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ান ওপেনের নারী এককের দ্বিতীয় রাউন্ডে চমক দেখালেন রুশ ষোড়শী মিরা আন্দ্রেভা। বুধবার টুর্নামেন্টের ষষ্ঠ বাছাই তিউনেশিয়ার অভিজ্ঞ তারকা উনস জাবেরকে এক ঘণ্টারও কম সময়ে সরাসরি ৬-০ ও ৬-২ সেটে হারিয়ে দেন আন্দ্রেভা। বিশ্বের সেরা দশ খেলোয়াড়ের কাউকে এই প্রথম হারানোর গৌরবও অর্জন করলেন স্কুলছাত্রী আন্দ্রেভা।  

২৯ বছর বয়সী ও তিনটি গ্রান্ড স্লাম রানারআপ জাবের ম্যাচে আন্দ্রেভার কাছে পাত্তাই পাননি। 
মেলবোর্নে আন্দ্রেভার এটা সবেমাত্র দ্বিতীয় ম্যাচ। গত বছরের আসরে বালিকাদের ফাইনালে তিনি হেরেছিলেন স্বদেশি আলিনা কোর্নিভার কাছে। 

ক্যারিয়ারে এটাকেই সেরা জয়ও বলছেন আন্দ্রেভা, ‘ম্যাচের প্রথম সেটে এতটা ভালো খেলব আশা করি নাই। দ্বিতীয় সেটেও ভালো খেলেছি। সবমিলে আমার কাছে ম্যাচটি ছিল অসাধারণ।’

তৃতীয় রাউন্ডে ফ্রান্সের দিয়ান প্যারির মুখোমুখি হবেন আন্দ্রেভা। গত বছর ফ্রেঞ্চ ওপেনে তৃতীয় রাউন্ড ও উইম্বলডনে চতুর্থ রাউন্ডে খেলে নিজের আগমনী বার্তা আগেই জানিয়ে দেন তিনি। গত ইউএস ওপেনে চ্যাম্পিয়ন কোকো গফের কাছে অবশ্য হেরেছিলেন দ্বিতীয় রাউন্ডেই। সবমিলে বর্তমানে বিশ্বের ৪৭ নম্বর খেলোয়াড় আন্দ্রেভা যে চমক দেখাতে পারেন, কিছুটা হলেও আন্দাজ করা গিয়েছিল। 

এদিকে, ২০১৮ সালের চ্যাম্পিয়ন ক্যারোলিন ওজনিয়াকি হেরে যান রাশিয়ার ২০ বছর বয়সী মারিয়া তিমোফেভার কাছে। প্রথম সেটে ৬-১ গেমে হারলেও বাছাইপর্ব পেরিয়ে আসা তিমোফেভা ফিরে আসেন দারুণভাবে, পরের দুটি সেট জেতেন ৬-৪ ও ৬-১ গেমে।

 

Link copied!