• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬
চ্যাম্পিয়ন্স লিগ

নাপোলিকে হারিয়ে রিয়ালের পাঁচে ‘পাঁচ’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩, ১০:১৯ এএম
নাপোলিকে হারিয়ে রিয়ালের পাঁচে ‘পাঁচ’
গোলের পর উচ্ছ্বসিত রিয়াল মাদ্রিদ ফুটবলাররা। ছবি : সংগৃহীত

ঘরের মাঠে শুরুতেই পিছিয়ে পড়ে রিয়াল মাদ্রিদ। তারপর গোল করে সমতায় ফিরে আবার লিডও নিয়ে ফেলে স্বাগতিকরা। তবে সহজে ছেড়ে দেওয়ার দল ছিল না নাপোলি। ঠিকই গোল করে ম্যাচে দারুণ ক্যামব্যাক করে তারা। তবে, শেষদিকে রিয়াল ঝড়ে আর টিকতে পারেনি তারা। হেরে বসে ৪-২ গোলে। টানা পাঁচ জয়ে ‘সি’ গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করল প্রতিযোগিতার রেকর্ড চ্যাম্পিয়নরা।

ঘরের মাঠে নাপোলিকে আতিথ্য দেয় রিয়াল মাদ্রিদ। অতিথি দলের ওপর শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে স্বাগতিকরা। তবে, স্বাগতিক দর্শকদের হতাশ করে সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথম গোলটি করে সফরকারী নাপোলি। ম্যাচের ৯ মিনিটে জিওভানি সিমেওনের গোলে এগিয়ে যায় তারা।

তবে এর ২ মিনিট পর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগোর একক নৈপুণ্যে ম্যাচে ফেরেন স্বাগতিকরা।  এরপর এগিয়ে যেতেও দেরি করেনি রিয়াল। চোটের কারণে গত রাউন্ডে মাঠে নামতে না পারলেও নাপোলির বিপক্ষে মাঠে নেমেই গোলের দেখা পেয়েছেন বেলিংহাম। এই নিয়ে রিয়ালের জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম চার ম্যাচেই জালের দেখা পেয়েছেন তিনি। ডেভিড আলাবার পাঠানো থ্রু বল ডি বক্সের মধ্যে জায়গামতো পেয়ে যান ইংলিশ তারকা। সেখান থেকে গোল করতে ভুল করেননি তিনি।

প্রথমার্ধে আর গোল না হওয়ায় ২-১ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় কার্লো আনচেলত্তির শিষ্যরা। দ্বিতীয়ার্ধের শুরুতে সমতায় ফেরে নাপোলি। গ্লি আজ্জুরিদের  সমতায় ফেরান ক্যামেরুনের মিডফিল্ডার জাম্বো আনগিসা।

সময় গড়াতে থাকলে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে রিয়াল। ৬২ মিনিটে মোক্ষম সুযোগ হাতছাড়া করেন হোসেলু। গোলের সামনে একা বল পেয়েও জালে জড়াতে পারেননি তিনি, বল মেরেছেন উপর দিয়ে। ৭৭ মিনিটে রুডিগারের জোরাল হেড দারুণ ক্ষিপ্রতায় ঠেকান নাপোলি গোলরক্ষক আলেক্স মেরেত।

একের পর এক আক্রমণে ৮৪ মিনিটে সাফল্য পায় রিয়াল। রুডিগারের পাস থেকে জালে বল জড়া নিকো পাস। ম্যাচের যোগ করা সময়ে নাপোলির শেষ আশাটুকু শেষ করে দেন হোসেলু। ম্যাচের যোগ করা সময়ের চতুর্থ মিনিটে বেলিংহামের পাস থেকে গোলটি করেন স্প্যানিশ ফরোয়ার্ড। 

এই জয়ের ফলে টানা পাঁচ ম্যাচ জিতে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে থেকে সুপার সিক্সটিন নিশ্চিত করেছে গ্যালাকটিকোসরা। ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে নাপোলি।

গ্রুপের অন্য ম্যাচে বার্লিনের সঙ্গে ১-১ ড্র করা ব্রাগা ৪ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। তাদেরও নকআউট পর্বে ওঠার আশা বেঁচে আছে। আর ২ পয়েন্ট নিয়ে তলানিতে ইউনিয়ন বার্লিন।

Link copied!