• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫
স্প্যানিশ লিগ

পিছিয়ে পড়েও জয়, আবারও শীর্ষে রিয়াল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৩, ০২:৪৭ পিএম
পিছিয়ে পড়েও জয়, আবারও শীর্ষে রিয়াল
গোলের পর উচ্ছ্বসিত রিয়ালের ফুটবলাররা। ছবি : সংগৃহীত

স্প্যানিশ লিগে জয়রথ ছুটছে রিয়াল মাদ্রিদের। তাদের জয়ের পথ থামাতে পারছে না কোন দল। লিগে টানা পঞ্চম জয় তুলে নিল গ্যালাকটিকোসরা। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে পিছিয়ে পড়েও জয় নিয়ে মাঠ ছাড়ে কার্লো আনচেলত্তির দল। পাঁচ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে এক নম্বর স্থান পুনরুদ্ধার করলো রিয়াল। শনিবার (১৬ সেপ্টেম্বর) রিয়াল বেতিসকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া বার্সেলোনার থেকে রিয়ালের লিড ২ পয়েন্টের। সমান ম্যাচে ১৩ পয়েন্ট কাতালানদের।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় সফরকারী রিয়াল সোসিয়েদাদ। ম্যাচের ৫মিনিটে অনেকটা ফাঁকা জায়গায় বল পান লা রিয়ালের আন্দ্রে বারেনেটেক্সা। তার শট পরপর দুবার ঠেকিয়ে দেন কেপা আরিজাবালাগা। তবে শেষ রক্ষা হয়নি। তৃতীয় শটে গোল করে বসেন তিনি। গোলের পর পুরো স্টেডিয়ামে নেমে আসে সুনসান নীরবতা।

পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে রিয়াল। তবে তাদের সকল চেষ্টায় ব্যর্থতার রূপ নিচ্ছিল। ফলে পিছিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতি থেকে ফিরে গোলের জন্য খুব বেশি অপেক্ষা করতে হয়নি রিয়ালকে। ১৫ মিনিটের মধ্যে আদায় করে নেয় দুই গোল। ম্যাচের ৪৬ মিনিটে ফ্রান গার্সিয়ার পাস থেকে বক্সের একটু বাইরে থেকে জোরালো শটে বল জালে জড়ান উরুগুইয়ান তারকা ফেদে ভালভার্দে।

এরপর ৬০ মিনিটে হোসেলুর গোলেও অ্যাসিস্ট করেন গার্সিয়া। এবার বাঁ প্রান্ত দিয়ে তার বাড়ানো ক্রসেই হেডে লক্ষ্যভেদ করেন অরক্ষিত হোসেলু। এই দুই গোলই শেষ পর্যন্ত জয় নিশ্চিত করে রিয়াল।

Link copied!