• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

খুশির সংবাদ নিয়ে বিশ্বকাপ মিশনে গেছে পাকিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৩, ০৭:৫৬ পিএম
খুশির সংবাদ নিয়ে বিশ্বকাপ মিশনে গেছে পাকিস্তান
ছবি: সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। আর মাত্র ৭ দিন পরই পর্দা উঠবে ভারতে বসতে যাওয়া ক্রিকেটের সবচেয়ে বড় আয়োজন। আইসিসির মেগা এই টুর্নামেন্টে অংশ নেয়ার আগে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে সুসংবাদ পেল দেশটির ক্রিকেটাররা।

অনেক দিন ধরেই তারা পিসিবির সঙ্গে চুক্তিতে নেই। মূলত পিসিবি আইসিসির লভ্যাংশের যে ভাগ পায়, তারই অংশ চেয়েছিলেন বাবর আজম-শাহিন আফ্রিদিরা।  যদিও এমন কিছুর চর্চা নেই পাকিস্তান ক্রিকেটে।

আর এই কারণেই প্রায় চার মাস ধরে পাকিস্তানের ক্রিকেটাররা পিসিবি থেকে প্রতিশ্রুত অর্থ বা ম্যাচ ফি বাবদ কিছু পাচ্ছেন না। এই অচলায়তনের অবসান ঘটাতে প্রধান নির্বাচক ইনজামাম-উল-হকের দ্বারস্থ হয়েছিল পিসিবি। শেষ পর্যন্ত একটা সমাধানও মিলেছে।

পিসিবির চেয়ারম্যান জাকা আশরাফ দেশটির পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি ব্যাটসম্যান ইনজামামের কাঁধে তুলে দেন ক্রিকেটারদের সঙ্গে সমঝোতার বিষয়টি। পাকিস্তানের সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান জানিয়েছিল, পিসিবির ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান জাকা আশরাফের সঙ্গে বৈঠকে বসে ইনজামাম জানিয়েছেন, খেলোয়াড়দের সঙ্গে চুক্তি নিয়ে চলমান জটিলতার অবসান আগামী দুই দিনের মধ্যেই হবে।

অবশেষে সফলভাবে আলোচনা শেষ করেছেন ইনজামাম। বাবর-রিজওয়ানদের সঙ্গে বৈঠক শেষ করেছেন তিনি। তাদের এই বৈঠকে ছিলেন পিসিবি প্রধানও। সেখানে ক্রিকেটারদের সব দাবিদাওয়া তুলে ধরেন পাক অধিনায়ক। জাকা আশরাফও নাকি বাবরের চাহিদা শোনার পর তা পূরণের আশ্বাস দেন।

আলোচনায় আইসিসি থেকে পাওয়া লভ্যাংশের ৩ শতাংশ পাবেন ক্রিকেটাররা, এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে ক্রিকেট পাকিস্তান। প্রস্তাবিত নতুন চুক্তিতে আরও পর্যালোচনার পর সই করবেন ক্রিকেটাররা।

প্রস্তাবিত নতুন চুক্তি অনুযায়ী, ‘এ’ ক্যাটাগরিভুক্ত খেলোয়াড়েরা পাবেন মাসে ৪৫ লাখ রুপি করে। ‘এ’ ক্যাটাগরিতে আছেন বাবর আজম, শাহিন শাহ আফ্রিদি ও মোহাম্মদ রিজওয়ানরা। বি ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ৩০ লাখ রুপি করে। কর বাবদ ১০ শতাংশ অর্থ তাঁদের পারিশ্রমিক থেকে কেটে রাখা হবে।

Link copied!