• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,
বিপিএল

মোবাইল বন্ধক রেখে মাশরাফিকে দেখতে এসেছেন তিনি


সৌরভ কুমার দাস, চট্টগ্রাম থেকে
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩, ০৩:১৮ পিএম
মোবাইল বন্ধক রেখে মাশরাফিকে দেখতে এসেছেন তিনি
ছবি: সৌরভ কুমার দাস

চট্টগ্রাম থেকে: ক্রিকেটারদের নিয়ে ভক্তদের আবেগ আর উন্মাদনার একাধিক উদাহরণ রয়েছে বিশ্বে। তবে ক্রিকেটারদের ঘিরে উন্মাদনায় যেন বাংলাদেশি ভক্তরা বাকিদের চেয়ে যোজন যোজন এগিয়ে থাকবে। তেমনই এক ভক্তের দেখা মিললো চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে।

ঢাকায় প্রথম পর্ব শেষে বিপিএল এখন চট্টগ্রামে। সোমবার (১৬ জানুয়ারি) দিনের প্রথম খেলায় মাশরাফির সিলেট স্ট্রাইকার্সের মুখোমুখি হয়েছে ঢাকা ডমিনেটরস। মাশরাফিকে কাছ থেকে দেখার জন্য ময়মনসিংহ থেকে চট্টগ্রাম ছুটে এসেছে এক ভক্ত।

 খেলার শুরুর দিকে নিরাপত্তীকর্মীদের চোখ ফাঁকি দিয়ে চলে গেছেন মাঠেও। মাশরাফিকে দেখার যে আকুল চাওয়া সেটা তার পূরণ হয়েছে। খেলা শুরুর আগে সংবাদ প্রকাশের সঙ্গে কথা বলেছিলেন তিনি। 

সেখানে তিনি জানান, চট্টগ্রামে আসার জন্য নিজের ব্যক্তিগত ব্যবহৃত মোবাইল বন্ধক রেখেছেন আসা-যাওয়ার খরচ যোগানোর জন্য। ইন্টার দ্বিতীয় বর্ষের ছাত্র। লেখাপড়ার পাশাপাশি কাজ করে একটি ইলেকট্রিক কারখানায়।

তিনি আরও বলেন, তিনি প্রথমে তার মায়ের কাছে টাকা চেয়েছিলেন। কিন্তু তার মা তাকে টাকা দিতে রাজি হননি। মাশরাফিকে দেওয়ার জন্য একটি কলমও জোগাড় করে রেখেছিলেন তিনি। কিন্তু আসার সময় দ্রুত বের হতে গিয়ে ভুলে কলম রেখে এসেছেন। এসব বলার সময়ে আবেগাক্রান্ত হয়ে পড়েন এই যুবক।

টাকার অভাবে চট্টগ্রামে কোথাও উঠতে পারেননি তিনি। ভোরে ট্রেন থেকে নেমে সোজা চলে এসেছেন মাঠে। তবে চট্টগ্রামেও যদি মাশরাফিকে না দেখতে পারতেন তাহলে মোবাইল বিক্রি করে সোজা চলে যেতে সিলেট।

তবে সিলেট হয়তো আর যাওয়ার প্রয়োজন হচ্ছে না তার, একই সঙ্গে তার ব্যবহৃত মোবাইলটাও বিক্রি করা লাগছে না। কারণ, চট্টলাতেই তো স্বপ্নের হিরো মাশরাফির সঙ্গে দেখা হয়ে গেলো তার।

তিনি মনে করেন, মাশরাফি ভাগ্যবান ক্রিকেটার। তিনি যে দলের হয়েই খেলেন, সেই দলই সাফল্য পায়। মাশরাফির উছিলায় সিলেট শিরোপা জিতবে বলে প্রত্যাশা করেন তিনি।

Link copied!