• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

অভিষেকের অপেক্ষায় মুনিম শাহরিয়ার


মাসুম আব্দুল্লাহ
প্রকাশিত: মার্চ ২, ২০২২, ০৭:৩৬ পিএম
অভিষেকের অপেক্ষায় মুনিম শাহরিয়ার
ছবি সংগৃহীত

টি-টোয়েন্টি দলে অনিয়মিত তামিম ইকবাল। দেশসেরা এই ওপেনার দলে না থাকায় ওপেনিং জুটি খুঁজতে বিপাকে পড়তে হচ্ছে বিসিবিকে। লিটনের সঙ্গী হিসেবে সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম কিংবা নাজমুল হোসেন শান্তকে একাদশে দেখা গেলেও ধারাবাহিক কোনো ফল পায়নি টিম ম্যানেজমেন্ট।

ফলে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দলে ডাক পেয়েছেন বিপিএলে পাওয়ার হিটিং দিয়ে আলোড়ন সৃষ্টিকারী ব্যাটার মুনিম শাহরিয়ার।

বৃহস্পতিবার (৩ মার্চ) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামছে স্বাগতিকরা। সবকিছু ঠিক থাকলে এদিনই অভিষেক হতে পারে ২৩ বছর বয়সী ডানহাতি এই ব্যাটারের।

অভিষেকের বিষয়ে জানতে চাইলে সংবাদ প্রকাশকে মুনিম জানান, “অভিষেক হচ্ছে কিনা সেটা তো আর আমি জানি না। এটা নির্বাচকদের ব্যাপার। বিষয়টি উনারাই দেখভাল করেন।”

অভিষেক হোক বা না হোক, নিজের জন্য ও দলের জন্য অগ্রিম দোয়া চেয়েছেন ময়মনসিংহের প্রতিভাবান ক্রিকেটার মুনিম। তিনি বলেন, “আফগানিস্তানের বিপক্ষে আমরা যেন ভালো ক্রিকেট খেলতে পারি, দেশকে জয় উপহার দিতে পারি, সেজন্য অবশ্যই নিজের ও দলের জন্য দেশবাসীর দোয়া চাই।”

বুধবার (২ মার্চ) বিসিবির টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের কাছে প্রথম একাদশে মুনিম শাহরিয়ারকে থাকবেন কিনা এমন প্রশ্ন করলে সুজন সোজাসুজি জানিয়ে দেন, “না থাকার কিছুই নেই। মুনিম এবারের বিপিএল ও গত প্রিমিয়ার লিগেই হাত খুলে খেলে জানান দিয়েছে - আমি ওপরের দিকে সাহস নিয়ে আক্রমণাত্মক ব্যাটিং করতে পারি। মারতে পারি, রানও করতে করতে পারি। পরিষ্কার বোঝা গেছে, মুনিম শাহরিয়ার সাহসী উইলোবাজ। আমরা তাকে খেলানোর কথা ভাবছি। আগামীকাল শেরে বাংলায় প্রথম টি-টোয়েন্টি ম্যাচে সে খেলবে।”

এদিকে মিরপুরে অনুশীলনের ফাঁকে সংবাদমাধ্যমকে অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, “মুনিমের ভালো সুযোগ আছে কাল। এখন নির্দিষ্ট করে বলতে পারবো না।”

গত ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেই ব্যাট হাতে ঝড় তুলেছিলেন মুনিম। আবাহনীর হয়ে এক ম্যাচে ৫০ বলে ৯২ ও আরেকটিতে ৪০ বলে ৭৪ রানের ইনিংস খেলে আগমনের জানান দিয়েছিলেন। কিন্তু এবারের বিপিএলের শুরুতে দল না পাওয়া, করোনায় আক্রান্ত হওয়া নিয়ে ছিলেন নানা চাপে। সেই চাপকে মামুলি রসদ বানিয়ে নিজের সহজাত আগ্রাসী ব্যাটিংয়ে মুগ্ধতা ছড়িয়েছেন দেশের ক্রিকেটে।

যার পুরস্কারস্বরূপ হিসেবে পেয়েছেন জাতীয় দলে ডাক। হয়ত বৃহস্পতিবার দেখা যেতে পারে একাদশেও। বুধবার অনুশীলনে জাতীয় দলের বোলারদের প্রতিটি বলে উড়িয়ে মারার চেষ্টা ইঙ্গিত দেয় জাতীয় দলের আরাধ্য স্বপ্নটা হয়ত পূরণ হতে চলেছে মুনিমের। আর বাংলাদেশ ক্রিকেট পেতে যাচ্ছে একজন ভয়ডরহীন এক ক্রিকেট যোদ্ধাকে। 

Link copied!