• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১,

টাইগার বোলিংয়ে নিউজিল্যান্ডের ছন্দপতন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩, ০২:৫০ পিএম
টাইগার বোলিংয়ে নিউজিল্যান্ডের ছন্দপতন
উইকেট পাওয়ার পর উল্লাসে মুস্তাফিজরা। ছবি : সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতেও শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে নিউজিল্যান্ড। বাংলাদেশের পেসারদের সামনে অসহায় আত্মসমর্পণ করেছেন নিউজিল্যান্ডের টপ-অর্ডার তিন ব্যাটসম্যান। প্রথম দুই উইকেট তুলে নেন আগের ম্যাচে দারুণ বল করা মুস্তাফিজুর রহমান। আর তিন নাম্বার উইকেটটা পকেটে পুড়েন অভিষিক্ত খালেদ আহমেদ। এই প্রতিবেদনটি লেখার আগে নিউজিল্যান্ডের সংগ্রহ ১০ ওভারে ৩ উইকেটে ৪১ রান।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস হেরে বোলিংয়ে নেমেছে বাংলাদেশ। নিউজিল্যান্ড ইনিংসের তৃতীয় ওভারে উইল ইয়াংকে সাজঘরে পাঠিয়েছেন মুস্তাফিজুর রহমান। ওভারের তৃতীয় বলে মুস্তাফিজের করা শর্ট ডেলিভারিতে কাটা পড়েন ইয়াং, ক্যাচ দেন উইকেটরক্ষক লিটনের হাতে। প্রথম ওয়ানডেতে দারুণ ব্যাট করা ইয়াং এই ম্যাচে করেছে ৮ বলে শূন্য রান।

এরপরের ওভারেই দ্যা ফিজ তুলে নেন আরেক ওপেনার ফিন অ্যালনের উইকেট। মোস্তাফিজের বলে স্লিপে সৌম্য সরকারের দারুণ ক্যাচে আউট ফিন অ্যালেন। আউট হন ১৫ বলে ১২ রান করে।

মুস্তাফিজের সঙ্গে এবার উইকেট নেওয়ার দৌড়ে যোগ দেন অভিষিক্ত খালেদ আহমেদ। তার ওয়ানডে ক্যারিয়ারের প্রথম বল। পুল করে চার মারেন চ্যাড বস। পঞ্চম বল। আরেকবার পুল করতে গিয়ে মিডউইকেটে তাওহিদ হৃদয়ের হাতে ধরা বস। অবশ্য পুলের চেয়ে এ শটকে শর্ট আর্ম জ্যাব বলাই ভালো। তবে ওয়ানডে ক্যারিয়ারে প্রথম উইকেটটি পেতে খুব একটা অপেক্ষা করতে হলো না খালেদকে। অষ্টম ওভারে এসে তৃতীয় উইকেট হারিয়েছে নিউজিল্যান্ড।

Link copied!