• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বিশ্বকাপের দল ঘোষণা করল নিউজিল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৩, ১১:৩৫ এএম
বিশ্বকাপের দল ঘোষণা করল নিউজিল্যান্ড
ছবি: সংগৃহীত

কেইন উইলিয়ামসনকে অধিনায়ক করে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। বিশ্বকাপে উইলিয়ামসনের ডেপুটি হিসেবে থাকছে উইকেটরক্ষক ব্যাটার টম ল্যাথাম। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে কেন্দ্রীয় চুক্তিতে না থাকা সত্ত্বেও দুই ক্রিকেটারকে দলে অন্তর্ভুক্ত করেছে তারা।

সোমবার (১১ সেপ্টেম্বর) ভারত বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে নিউজিল্যান্ড। বোর্ডের পক্ষ থেকে অকল্যান্ডে নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার ইশ সোধির পুরোনো স্কুলে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা হয়েছে। এই দলে কেন্দ্রীয় চুক্তিতে না থাকা ক্রিকেটার ট্রেন্ট বোল্ট ও জিমি নিশামকে রাখা হয়েছে।

দলটার সব থেকে বড় চমক ইনজুরি থেকে এখনো পুরোপুরি সুস্থ হয়ে না উঠেলেও অধিনায়ক করা হয়েছে উইলিয়ামসনকে। গত আইপিএল খেলার সময়ে হাঁটুতে গুরুতর চোট পেয়েছিলেন তিনি। এরপরে থেকেই ক্রিকেট মাঠের বাইরে চলে যান তিনি। তার এখনো পুনর্বাসন প্রক্রিয়া চলছে। কিউইদের হয়ে প্রথমবার ওয়ানডে ক্রিকেটের বিশ্ব মঞ্চে খেলবেন মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র ও উইল ইয়ং।

ব্লাক ক্যাপস দলে রয়েছে অভিজ্ঞ খেলোয়াড় যারা ভারত বিশ্বকাপের মধ্য দিয়ে বিশ্ব মঞ্জে চতুর্থবারের মতো খেলতে যাচ্ছেন তারা হলেন উইলিয়ামসন ও পেসার টিম সাউদি। এ বিষয়ে নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টেড বলেছেন, “কয়েকজন চতুর্থবারের মতো বিশ্বকাপ খেলবেন। আবার কেউ প্রথমবারের মতো নির্বাচিত হয়েছেন। সবার জন্যই উত্তেজনাপূর্ণ মুহূর্ত অপেক্ষা করছে।”

বিশ্বকাপের নিউজিল্যান্ডের স্কোয়াড
কেইন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি ও উইল ইয়াং।

Link copied!