• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
বিপিএল

রংপুরকে কাঁপিয়ে শীর্ষে নাসির


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৩, ১২:৩০ এএম
রংপুরকে কাঁপিয়ে শীর্ষে নাসির

নুরুল হাসান সোহান আর রনি তালুকদারের জুটিতে রংপুর রাইডার্সের জয়ের পথ সহজ হয়ে গিয়েছিল। একপেশে হতে যাওয়া ম্যাচের শেষভাগে আবিভার্ব হলো ঢাকা অধিনায়ক নাসির হোসেনের। বল হাতে একপেশে ম্যাচকে নাটকীয় বানিয়ে ফেললেন তিনি।

চার ওভার হাত ঘুরিয়ে একে একে রংপুরের চার ব্যাটারকে ড্রেসিংরুমে ফেরত পাঠিয়েছেন নাসির। রংপুর শেষ পর্যন্ত ম্যাচ জিতলেও নাসির কিন্তু তাদের বেশ ভালোই কাপুনি দিয়েছেন। আর এই ম্যাচেই চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলে) সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে উঠেছেন নাসির।

বল এবং ব্যাট দুই ভূমিকাতেই চলতি বিপিএলে সমানতালে পারফর্ম করছেন নাসির। অনেকেই এই অভিজ্ঞ অলরাউন্ডারের জাতীয় দল প্রত্যাবর্তনও দেখে ফেলেছেন ইতিমধ্যে।

চলতি বিপিএলে এখন পর্যন্ত ১১ ম্যাচে বল হাতে নাসিরের শিকার ১৬ উইকেট। তার চেয়ে বেশি উইকেট এখন পর্যন্ত কেউ শিকার করতে পারেননি। এখন পর্যন্ত ২৯ ওভার বোলিং করতে ওভার প্রতি নাসির রান দিয়েছেন ৭.২৪ রান। রংপুরের বিপক্ষে ২০ রানে চার উইকেট আসরের সেরা বোলিং ফিগার তার।

১৩ উইকেট নিয়ে যৌথভাবে উইকেট শিকারির তালিকায় দুই নম্বরে আছেন খুলনা টাইগার্সের ওয়াহাব রিয়াজ ও সিলেট স্ট্রাইকার্সের মোহাম্মদ আমির। নাসির এখনও এক ম্যাচ পাচ্ছেন আসরে, অন্যদিকে দুইয়ে থাকা দুইজনই ইতিমধ্যে বিপিএল থেকে চলে গিয়েছেন।

এদিকে ১২ উইকেট নিয়ে যৌথভাবে তৃতীয় স্থানে রয়েছেন মাশরাফি বিন মুর্তজা, হাসান মাহমুদ ও রেজাউর রহমান রাজা। ফলে নাসির যেহেতু প্লে অফে ম্যাচ খেলবেন না সেক্ষেত্রে এই তিনজনের সামনে সুযোগ রয়েছে নাসিরকে ছাড়িয়ে যাওয়ার।

Link copied!