• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
উয়েফা চ্যাম্পিয়নস লিগ

সবার আগে নকআউটে অপ্রতিরোধ্য নাপোলি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২২, ০৩:২৮ এএম
সবার আগে নকআউটে অপ্রতিরোধ্য নাপোলি

চলতি ২০২২-২৩ মৌসুমে এখনো কোনো হারের স্বাদ পায়নি ইতালিয়ান ক্লাব নাপোলি। চ্যাম্পিয়নস লিগেও সেই রেকর্ড ধরে রেখে সবার আগে নিশ্চিত করেছে নক আউট পর্ব। চ্যাম্পিয়নস লিগে দুই ম্যাচ হাতে রেখেই শেষ ১৬-তে নাম লিখিয়েছে ক্লাবটি।

বুধবার (১২ অক্টোবর) রাতে ডাচ ক্লাব আয়াক্সকে নিজেদের মাঠে আতিথ্য দেয়। এই ম্যাচে আক্রমণ, ফিনিশিং কিংবা ডিফেন্স কোনোদিকেই নাপোলিকে টেক্কা দিতে পারেনি আয়াক্স। সফরকারীদের উড়িয়ে দিয়েছে ৪-২ গোলে।

দুর্দান্ত ছন্দে থাকা নাপোলির এগিয়ে যেতে সময় লাগে মাত্র ৪ মিনিট। পিতর ইয়েলনস্কির অ্যাসিস্টে দারুণ এক হেডে দলকে এগিয়ে নেন হিরভিং লোজানো। শুরুতেই গোল হজম করে শোধে মরিয়া হয়ে উঠেছিল সফরকারীরা। নাপোলি গোলরক্ষক অ্যালেক্স মেরেট ও ভাগ্য সহায় না হওয়ায় ডাচ প্রতিনিধিদের আর এগিয়ে যাওয়া হয়নি।

বারবার সুযোগ পেয়ে আয়াক্স ব্যর্থ হলেও ভুল করেননি নাপোলি। ম্যাচের ১৬তম মিনিটে খিচা কাভারস্কেইয়ারের পাস থেকে গিয়াকামো রাসপাদোরি দুর্দান্ত এক শটে গোল করে নাপোলির ব্যবধান দ্বিগুণ করেন।

পিছিয়ে পড়েও বহুবার এগিয়ে যাওয়ার চেষ্টা করেছে আয়াক্স। তবে ভাগ্য আর ডি-বক্সের ভিতর করা ভুলে এগিয়ে যাওয়া হয়নি। শেষ পর্যন্ত ২-০ ব্যবধানে পিছিয়ে থেকেই ডাচ ক্লাবটিকে বিরতিতে যেতে হয়।

বিরতি থেকে ফিরেই আলাদীনের চেরাগ হাতে পেয়েছিল আয়াক্স। ম্যাচের ৪৯তম মিনিটে নাপোলি গোলরক্ষকে পরাস্ত করে দলকে এগিয়ে নেন ডেভি ক্লাসেন। আয়াক্স ব্যবধান কমালে আক্রমণে আরও বিপদজনক হয়ে উঠে নাপোলি। ব্যবধান কমানোর ১০ মিনিট পর আবারও গোলহজম করে সফরকারী। এবার পেনাল্টি থেকে গোল করেন কাভারস্কেইয়া।

পিছিয়ে থেকেও হাল ছাড়েনি ডাচ ক্লাবটি। স্বাগতিকরাও ব্যবধান বাড়ানোর চেষ্টা করে যাচ্ছিলো। বারবারই সুযোগ মিসের মহড়া শুরু করেছিল দু’দল। ৮৩তম মিনিটে বারগুইন গোল করে ম্যাচ জমিয়ে তোলার আভাস দেন। শেষ বাঁশি বাঁজার এক মিনিট আগে  ভিক্টির ওশেমন গোল করে ৪-২ ব্যবধানে নিশ্চিত হয় নাপোলির জয়।

Link copied!