• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ম্যাচসেরার কৃতিত্ব মিরাজ দিলেন সাকিবকে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৩, ০৮:১৮ পিএম
ম্যাচসেরার কৃতিত্ব মিরাজ দিলেন সাকিবকে
বাংলাদেশ দলের অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। ছবি: সংগৃহীত

প্রায় প্রতি ম্যাচেই ভালো করছেন মেহেদি হাসান মিরাজ। সেটা তার সম্প্রতি পারফরম্যান্সের দিকে লক্ষ্য রাখলেই দেখা যায়। তিনি ব্যাটে বলে অলরাউন্ড পারফরম্যান্স করছেন প্রতিনিয়ত। টিম ম্যানেজমেন্ট তাকে যেখানেই ব্যাটিংয়ে পাঠাচ্ছেন সেখানেই আস্থার প্রতিদান দিচ্ছেন মিরাজ আর বোলিংয়ে আগা-গোড়াই দুর্দান্ত তিনি। ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্স করে দলকে জিতিয়েছেন মিরাজ। সেই সঙ্গে ম্যাচ সেরার পুরস্কারটাও বাগিয়ে নিয়েছেন।  

বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৯ ওভার বোলিং করে ২৫ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন মিরাজ। এরপর ৩ নম্বরে ব্যাট হাতে মাঠে নামেন। এদিন ব্যাট হাতে ৭৩ বলে ৫ চারে করেন ৫৭ রান। এমন অলরাউন্ড পারফরম্যান্সের কারণে ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন মিরাজই। বিশ্বকাপে প্রথম ম্যাচে সেরা খেলোয়াড় হওয়ার কৃতিত্ব মিরাজ দিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান আর টিম ম্যানেজমেন্টকে।

ম্যাচ শেষে মিরাজ নিজের ব্যাটিং আর বোলিং নিয়ে কথা বলেছেন। মিরাজ বলেন, “আমার জন্য এটা অসাধারণ এক মুহূর্ত। অতীতে আমি কঠিন পরিশ্রম করেছি। টিম ম্যানেজমেন্টকে কৃতিত্ব দিতে হবে।”

টিম ম্যানেজমেন্টকে ধন্যবাদ দিয়ে মিরাজ কথা বলেন নিজের বোলিং নিয়ে। এই অলরাউন্ডার বলেন, “বোলিংয়ের সময় শুরুতে আমি একটু নার্ভাস ছিলাম। কিন্তু অধিনায়ক (সাকিব) আমাকে ঠিক জায়গায় বল ফেলতে বলেছেন এবং ধারাবাহিক থাকতে পরামর্শ দিয়েছেন। এটা আমাকে আত্মবিশ্বাস জুগিয়েছে। তাই অধিনায়ককে কৃতিত্ব দিতে হবে।”

কিছু দিন আগেও এই টাইগার অলরাউন্ডার লোয়ার অর্ডারে ব্যাট করতেন। কিন্তু সম্প্রতি তাকে ওপরের দিকে ব্যাট করাচ্ছে টিম ম্যানেজমেন্ট। এ নিয়ে মিরাজ বলেছেন, “ব্যাটিংয়ে আমি বল ধরে ধরে খেলেছি। উইকেট কিছুটা টার্নিং ছিল। কিন্তু আমি উইকেটে থাকতে চেয়েছি।”

ওপরের দিকে ব্যাটিং করা নিয়ে মিরাজ বলেছেন, “আমি সব সময়ই ৮ নম্বরে ব্যাটিং করেছি। তাই টপ অর্ডারে ব্যাটিং করতে পারাটা আমার জন্য দারুণ এক সুযোগ। আমার মধ্যে সব সময়ই (ভালো করার ক্ষুধা ছিল। তাই এখানে পারফর্ম করাটা আমার জন্য ছিল অসাধারণ এক মুহূর্ত।”

Link copied!