• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

ফুটবলকে বিদায় বললেন মেসুত ওজিল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩, ০১:০১ পিএম
ফুটবলকে বিদায় বললেন মেসুত ওজিল

জার্মান তারকা মেসুত ওজিল ফুটবলকে বিদায় জানিয়েছেন। মাত্র ৩৪ বছর বয়সে সব ধরনের ফুটবলকে বিদায় বললেন এই তারকা খেলোয়াড়।

ওজিল তার স্থানীয় ক্লাব শাল্কের যুব দলের মাধ্যমে ফুটবল ক্যারিয়ার শুরু করেন।  ওয়ের্ডার ব্রেমেনে যাওয়ার আগে তিনি এখানে এসেছিলেন। দলের হয়ে ডিএফবি পোকাল কাপ জিতেছেন। তিনি দলকে ২০০৯ সালের উয়েফা কাপের ফাইনালে পৌঁছাতে সহায়তা করেছিলেন।

এই তারকা এরপর রিয়াল মাদ্রিদে চলে যান। সেখানে ওজিল ২০১২ সালে লিগ জিতেছেন এবং পাশাপাশি কোপা দেল রে দুইবার জিতে নিয়েছেন। ২০১৩ সালে তিনি আর্সেনালে চলে যান। যেখানে তিনি পরবর্তী আট বছর অতিবাহিত করেন। আর্সেনালে ওজিলের সময়টা অম্ল-মধুর ছিল। দারুণ সাফল্যের পাশাপাশি দল থেকে ছিটকেও পড়েছিলেন তিনি।

ওজিল শেষ কয়েক বছর তুরস্কে কাটিয়েছেন। প্রথমে ফেনারবাহসে এবং তারপর ইস্তাম্বুল বাসাকসেহিরের সঙ্গে। ওজিল ২০১৪ সালের বিশ্বকাপজয়ী জার্মানি দলের সদস্য ছিলেন।

বুধবার সকালে এক টুইটার পোস্টে ওজিল অবসরের বিষয়টি নিশ্চিত করেন। সবাইকে হ্যালো বলে শুরু করেন তিনি।

তিনি জানান, “আমি পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণা করছি। আমি প্রায় ১৭ বছর ধরে একজন পেশাদার ফুটবল খেলোয়াড় হিসেবে অতিবাহিত করার সৌভাগ্য পেয়েছি। সুযোগের জন্য কৃতজ্ঞবোধ করছি। কিন্তু সাম্প্রতিক সপ্তাহ এবং মাসগুলোতে কিছু ইনজুরিতেও ভুগছি। এটি আরও স্পষ্ট হয়ে উঠেছে যে  ফুটবলের বড় মঞ্চ ছেড়ে অবসর নেওয়ার এটাই উপযুক্ত সময়।”

ওজিল তার ক্লাব ক্যারিয়ারে ৫৯৮টি ম্যাচ খেলেছেন। মাদ্রিদের হয়ে ১৫৯টি এবং আর্সেনালের হয়ে ২৫৪টি ম্যাচ খেলে অবসর নিয়েছেন। তিনি তার ক্যারিয়ারে ৯৮টি গোল করেছেন। যার মধ্যে ৪৪টি আর্সেনালের হয়ে এবং ২৭টি স্পেনের হয়ে এসেছে। তার ক্যারিয়ারে ১৩৩টি অ্যাসিস্ট। ৫৫টি আর্সেনালের হয়ে এবং ৪৭টি মাদ্রিদের হয়ে।

Link copied!