• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

স্বপ্ন ছুঁয়ে দিয়ে উচ্ছ্বসিত মেসি


ফারজানা ববি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ১০:২৫ এএম
স্বপ্ন ছুঁয়ে দিয়ে উচ্ছ্বসিত মেসি

ফিফার বর্ষসেরা পুরস্কার হাতে লিওনেল মেসি তাকিয়ে থাকলেন কিছুক্ষণ। ফুটবলের যাবতীয় অর্জন, রেকর্ড যার হাতের মুঠোয়, সেই মানুষটি কী ভাবছিলেন তখন? করতালির মাধ্যমে শুরু করা তার সাবলীল বক্তব্যে জানা গেল একটু বাদেই। মেসি জানালেন স্বপ্ন ছুঁতে পেরে তিনি ভাগ্যবান।

এবারই প্রথম নয়, সপ্তমবারের মতো ফিফার বর্ষসেরা ফুটবলারের স্বীকৃতি পেলেন আর্জেন্টাইন মহাতারকা। এই পুএরস্কারও তো তার কাছে আহামরি কিছু নয়। তবুও অনুভূতি জানাতে গিয়ে আবেগী হয়ে উঠলেন মেসি। স্বপ্ন পূরণের অভিযানে পাশে পাওয়া সতীর্থদের প্রতি কৃতজ্ঞতা জানালেন।

৩৬ বছরের খরা কাটিয়ে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়েছেন মেসি, হয়েছেন আসরের সেরা খেলোয়াড়। নিন্দুকের কম কথা তো শোনেননি মেসি। তার পায়ের জাদুতে অর্জন ফিকে হয়ে যেন দেশের হয়ে শিরোপার আক্ষেপে। কিন্তু দুই বছরেরও কম সময়ের মধ্যে জিতলেন তিন আন্তর্জাতিক শিরোপা।

এমন একটা বছর কাটানোর পর এটা তো অনুমেয় ছিল, বছরের সেরা খেলোয়াড় হতে যাচ্ছেন তিনি। এবার শেষ হলো আনুষ্ঠানিকতার পালাও। ফুটবল যাদুকরের হাতেই উঠল ফিফা বর্ষসেরা ফুটবলারের স্বীকৃতি দ্য বেস্ট ফিফা মেন’স প্লেয়ার অ্যাওয়ার্ড।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) ফ্রান্সের রাজধানী প্যারিসে  ‘দা বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে বর্ষসেরা ফুটবলার হিসেবে মেসির নাম ঘোষণা করেন ফিফা সভাপতি জিয়ানলুইজি ইনফান্তিনো।

পুরস্কার হাতে মেসি বলেন, "এটা অকল্পনীয়। দুর্দান্ত একটা বছর কাটিয়েছি। এখানে থাকতে পারা আনন্দের। থাকতে পারতাম না যদি সতীর্থরা আমাকে সহযোগিতা না করত। খুব কম মানুষই দীর্ঘদিন ধরে দেখা স্বপ্ন পূরণ করতে পারে। আমি পেরেছি এবং নিজেকে ভাগ্যবান মনে করছি। এই সুন্দর মূহূর্তটির জন্য অপেক্ষায় থাকা পরিবার ও আর্জেন্টিনার মানুষদের ধন্যবাদ জানাতে চাই। আমার এই স্মৃতি আজীবন মনে থাকবে।"

 

Link copied!