• ঢাকা
  • বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

উয়েফা বর্ষসেরা ফুটবলারের তালিকায় মেসি-ব্রুইনা-হালান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৩, ০৯:২০ পিএম
উয়েফা বর্ষসেরা ফুটবলারের তালিকায় মেসি-ব্রুইনা-হালান্ড
ছবি: সংগৃহীত

ইউরোপের ফুটবলের সঙ্গে বেশ কিছু দিন হলো সম্পর্ক ছিন্ন করেছেন লিওনেল মেসি। আমেরিকার ফুটবলকে ঘিরে দেখছেন স্বপ্নও। ইউরোপ ছেড়ে এলেও ইউরোপের ফুটবল যেন মেসিকে ছাড়ছে না। বিশ্বকাপজয়ী মেসির ক্লাব ফুটবলের সবশেষ মৌসুমটা মোটামুটি ভালোই কেটেছে। তাই তো তাকে উয়েফার মৌসুমসেরা খেলোয়াড়ের তালিকাতেও স্থান করে দিয়েছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) ২০২২-২৩ মৌসুমের সেরা ফুটবলার নির্বাচনে সংক্ষিপ্ত একটি তালিকা প্রকাশ করেছে উয়েফা। তিনজনের সংক্ষিপ্ত তালিকায় আছেন ম্যানচেস্টার সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা ও নরওয়েজীয় স্ট্রাইকার আর্লিং হালান্ড।

ছবি: সংগৃহীত

উয়েফার বর্ষসেরা কোচের তিনজনের সংক্ষিপ্ত তালিকায় মনোনয়ন পেয়েছেন ম্যানচেস্টার সিটির স্প্যানিশ কোচ পেপ গার্দিওলা, ইন্টার মিলানকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের মঞ্চে তুলে দেয়া সিমোনে ইনজাঘি ও তিন দশক পর নাপোলিকে সিরি ‘আ’র শিরোপা জেতানো লুসিয়ানো স্পালেত্তি।

বিশ্বকাপজয়ী মেসির পিএসজির হবে সবশেষ মৌসুম ভালো না কাটলেও গত মৌসুমে লিগ ওয়ান ও ফ্রেঞ্চ সুপার কাপ জিতেছেন তিনি। তার শেষ মৌসুমেও পিএসজি চ্যাম্পিয়ন্স লিগে কাঙ্ক্ষিত সফলতা পেতে ব্যর্থ হয়েছে। প্যারিসিয়ানরা বিদায় নেয় শেষ ষোলো থেকে।

অন্যদিকে, মেসির সঙ্গে মৌসুমসেরার দৌড়ে থাকা ডি ব্রুইনা ও হালান্ড ম্যানচেস্টার সিটির হয়ে দুর্দান্ত সময় কাটিয়েছেন। প্রথমবারের মতো সিটি এক মৌসুমে জিতে নেয় প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও চ্যাম্পিয়নস লিগ। সিটিজেনদের ট্রেবলজয়ী এই ইতিহাস গড়ার অভিযানে ডি ব্রুইনা ও হালান্ড ছিলেন অদম্য। হালান্ড ইংলিশ লিগে সর্বোচ্চ গোলের পাশাপাশি অতীতের বেশকিছু রেকর্ড ভেঙে দেন।

 

Link copied!