• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বিশ্বকাপজয়ী মেসিকে সংবর্ধনা না দেওয়ার কারণ জানালেন খেলাইফি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ১০:৪৬ এএম
বিশ্বকাপজয়ী মেসিকে সংবর্ধনা না দেওয়ার কারণ জানালেন খেলাইফি
লিওনেল মেসি ও নাসের আল খেলাইফি। ছবি: সংগৃহীত

বার্সেলোনা থেকে দুই বছরের জন্য ফরাসি ক্লাব পিএসজিতে গিয়েছিলেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। ২০২১ সালে পিএসজিতে পাড়ি জমানোর পর থেকে এই আর্জেন্টাইন সুপার স্টারের সময়টা ভালো কাটেনি ক্লাবটার হয়ে। এমন কথা তার মুখ থেকে বেশ কিছু্বার শোনা যায়। এমনকি তার আক্ষেপ আছে বিদায়ের সময়টা নিয়েও। গত সপ্তাহে ইএসপিএনের মিগু গ্রানাদোসেকে দেওয়া এক সাক্ষাৎকারে বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে পিএসজি থেকে সংবর্ধনা না পাওয়া নিয়েও আক্ষেপের কথা বলেন মেসি।

এবার লিওর সেই অভিযোগের জবাব দিয়েছেন ক্লাবের সভাপতি নাসের আল খেলাইফি। পিএসজি সভাপতি জানান, ফ্রান্সের খেলোয়াড় এবং সমর্থকদের সম্মান জানাতেই পিএসজির মাঠে মেসির বিশ্বকাপ জয় উদযাপন করা হয়নি। কিন্তু অনুশীলনে এবং ব্যক্তিগতভাবে মেসিকে ঠিকই সম্মান জানানো হয়েছে।

আর্জেন্টিনাকে তৃতীয় বিশ্বকাপ এনে দিয়ে ২০২২ সালের ১৮ ডিসেম্বরের পর মেসি বড়দিনের ছুটি কাটাতে চলে যান নিজ শহর রোজারিওতে। সেখান থেকে পিএসিজতে যোগ দেন ২০২৩ সালের ৪ জানুয়ারিতে। ফেরার পর অনুশীলনে মেসিকে গার্ড অব অনার দিয়ে বরণ করে নেয় পিএসজি। কিন্তু আর্জেন্টিনা দলে তার অন্য সতীর্থরা যেমন মাঠে সংবর্ধনা পেয়েছেন, মেসি তেমনটা পাননি। এমন আক্ষেপ ঝরে মেসির কন্ঠ থেকে।

কেন মেসিকে দর্শকপূর্ণ স্টেডিয়ামে সংবর্ধনা দেওয়া হয়নি, তা ব্যাখ্যা করতে গিয়ে খেলাইফি বলেছেন, “সবাই দেখেছেন, আমরা (উদযাপনের) ভিডিও প্রকাশ করেছি। আমরা মেসির সঙ্গে অনুশীলনে উদযাপন করেছি এবং আমরা ব্যক্তিগতভাবেও করেছি। তবে সম্মানের সঙ্গে বলতে চাই, আমরা ফরাসি ক্লাব। যে কারণে স্টেডিয়ামে উদযাপন করাটা অবশ্যই স্পর্শকাতর ছিল। যে দলটিকে সে হারিয়েছে, সেটার প্রতি আমাদের অবশ্যই শ্রদ্ধাবোধ থাকতে হবে। তার সতীর্থরা ফ্রান্স দলে খেলে আর আমাদের দলের সমর্থকেরাও ফ্রান্সের সমর্থক।”

Link copied!