• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
বিপিএল

এ যেন ত্রাহিদশা অবস্থা সৌম্যের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৩, ০১:৫০ এএম
এ যেন ত্রাহিদশা অবস্থা সৌম্যের
ছবি: সংগ্রহীত

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সৌম্য সরকার খেলছেন কিনা সেটাই হয়তো মানুষ ভুলতে বসেছে। কেনই বা মনে রাখবে! যখন একজন ক্রিকেটারের বাজে ফর্ম নিয়ে সংবাদ সম্মেলনে অধিনায়ককে প্রশ্নের মুখোমুখি হতে হয় তখন তার অবস্থা সম্পর্কে এক্টু-আঁদটু আচ করা যায়।

২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলে সুযোগ পেয়েছিলেন অনেকটা লটারি জেতার মতো ভাগ্য নিয়ে। অথচ পুরো বিশ্বকাপে এক ম্যাচেও নিজের সামর্থ্য দেখাতে পারলেন না।

চলতি বিপিএলে তো আরও বাজে অবস্থা। এখন পর্যন্ত দুইবার আলোচনায় এসেছেন সৌম্য। তার কোনোটাই ব্যাট হাতে পারফর্মেন্সের জন্য নয়। বরং আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ানো নিয়ে আলোচনায় এসেছেন তিনি। এক ম্যাচে আউট ঘোষিত হয়েও তর্কে জড়িয়ে নট আউট ঘোষিত হয়েছেন। তবে সে ম্যাচেও ব্যাট হাতে কিছুই করতে পারেননি।

১৬, ৬, ৪, ০- এই হচ্ছে চলতি বিপিএলে সৌম্য সরকারের ইনিংসের পরিসংখ্যান। বোঝাই যাচ্ছে ব্যাট হাতে কি ত্রাহিদশা এই বাঁহাতির। তবে দশা নতুন নয়, সেই কবে যে ফর্মে হারিয়েছেন সেটা আর ফিরে পাওয়ার নামগন্ধ নেই।

এর আগে ‘এ’ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরেও সৌম্য ছিলেন নিজের ছায়া হয়ে। এমনকি জাতীয় দলের ক্রিকেটার হয়েও ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) গত মৌসুমে তাকে বেশকিছু ম্যাচে কাটাতে হয়েছে মোহামেড স্পোর্টিং লিমিটেড ক্লাবের ডাগআউটে।

শুধু যে ব্যাটে রান নয় তা নয়। তার ব্যাটিংয়ের ধরণ, শারীরিক ভাষাতেও নেই আত্মবিশ্বাসের ছাপ। তবে কি সৌম্য হাল ছেড়ে দিয়েছেন, মেনে নিয়েছেন তার দারা আর আগের ফর্মে ফেরা সম্ভব নয়! শেষ পর্যন্ত কিন্তু এই প্রশ্নটা থেকেই যাচ্ছে।

Link copied!