• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

কোহলির না খেলাটা লজ্জাজনক: অ্যান্ডারসন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২, ২০২৪, ০৪:৫৮ পিএম
কোহলির না খেলাটা লজ্জাজনক: অ্যান্ডারসন
বিরাট কোহলি ও জেমস অ্যান্ডারসন। ছবি : সংগৃহীত

দ্বিতীয় সন্তানের জন্মের সময় স্ত্রী আনুশকা শর্মার পাশে থাকতে চেয়েছিলেন বিরাট কোহলি। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে সে জন্য ছুটি নিয়েছেন ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে। কোহলির বিরুদ্ধে পাঁচ টেস্টেও সিরিজে খেলার সুযোগ না পেয়ে হতাশ জেমস অ্যান্ডারসন। বিষয়টিকে লজ্জাজনক বলেছেন ইংল্যান্ডের অভিজ্ঞ পেস বোলার।

অ্যান্ডারসনের বলে ১০ বার আউট হয়েছেন কোহলি। আবার তার বিরুদ্ধে ৩৩১ রান করেছেন ভারতের সাবেক অধিনায়কও। দু’দেশের সিরিজে কোহলির না থাকার বিষয়টি মানতে পারছেন না ৪১ বছরের ক্রিকেটার। 

অ্যান্ডারসন বলেছেন, ‘সবাই সব সময় চাইবে সেরা খেলোয়াড়ের বিরুদ্ধে খেলতে। কোহলির এই সিরিজে না খেলাটা লজ্জাজনক। বেশ কয়েক বছর ধরে আমাদের মধ্যে একটা দারুণ লড়াই রয়েছে। যেটা আমরা উপভোগ করি। শুধু আমি নই, দল হিসাবেও আমরা বিশ্বের সেরাদের বিরুদ্ধে খেলতে পছন্দ করি। সেই সুযোগ এ বার পেলাম না।’

কোহলির অনুপস্থিতির বিষয়ে অ্যান্ডারসন অখুশি হলেও তার ধারণা ইংল্যান্ডের সমর্থকেরা খুশি। তিনি বলেন, ‘কোহলি অত্যন্ত বড় মাপের খেলোয়াড়। ও না থাকায় আমাদের সমর্থকেরা খুশি হতে পারেন। তবে আমার দৃষ্টিভঙ্গি অন্য রকম। নিজেকে পরীক্ষা করতে হলে সেরাদের বিরুদ্ধে খেলতে হবে। কোহলি এমন একজন, যাকে বল করা বছরের পর ধরে আমার কাছে চ্যালেঞ্জিং মনে হয়েছে। তাই সিরিজে ওর না খেলাটা তাই সত্যিই লজ্জাজনক।’

কোহলির অনুপস্থিতিতেও অবশ্য ভারতের মাটিতে সুবিধা করতে পারেনি বেন স্টোকসের দল। প্রথম চার টেস্টে ৩-১ ব্যবধানে এগিয়ে গিয়ে সিরিজ নিশ্চিত করেছে ভারত। আগামী ৭ মার্চ থেকে ধর্মশালায় শুরু হবে ভারত-ইংল্যান্ড পঞ্চম ও শেষ টেস্ট।
 

Link copied!