• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫
এশিয়া কাপ

ফাইনালের আগে ভারত-শ্রীলঙ্কা দলে ইনজুরির থাবা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৩, ০৫:৩৬ পিএম
ফাইনালের আগে ভারত-শ্রীলঙ্কা দলে ইনজুরির থাবা
ইনজুরির কারণে এশিয়া কাপের ফাইনালে খেলবেন না মহেশ থিকসানা ও অক্ষর প্যাটেল।

এবারের এশিয়া কাপে ইনজুরি ভুগিয়েছে মোটামুটি সব দলকেই। ফাইনাল ম্যাচের আগেও একই পরিস্থিতি ভারত ও শ্রীলঙ্কা শিবিরে। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে দুই দলেই হানা দিয়েছে চোট। একাদশের নিয়মিত খেলোয়াড়কে হারিয়ে পরিবর্তনও এনেছে দুই দলই।

বাংলাদেশের বিপক্ষে গতকালের (শুক্রবার) ম্যাচে চোট পেয়েছেন স্পিন অলরাউন্ডার অক্ষর প্যাটেল। সেই চোট বেশি গুরুতর না হলেও তাকে ফাইনালে নামিয়ে ঝুঁকি নিতে চাইছেন না রাহুল দ্রাবিড়। তাই প্যাটেলের বদলি হিসেবেই ওয়াশিংটন সুন্দরকে দলে নেওয়া হয়েছে। তবে আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে এখনও জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। ভারতীয় সংবাদমাধ্যম বলছে, আজই (শনিবার) দলের সঙ্গে যোগ দেবেন ওয়াশিংটন সুন্দর। এর আগে তিনি ভারতের এশিয়ান গেমসের দলের সঙ্গে বেঙ্গালুরুর প্রস্তুতি শিবিরে ছিলেন। সেখান থেকেই উড়ে যাবেন কলম্বোয়।

এদিকে, ইনজুরি ছিটকে দিয়েছে লঙ্কানদের সেরা স্পিনার মহেশ থিকসানাকে। পাকিস্তানের বিপক্ষে হ্যামস্ট্রিংয়ে চোটে পান ২৩ বছর বয়সী স্পিনার থিকশানা। যা তাকে ছিটকে দিয়েছে এশিয়া কাপ থেকে, তবে আগামী মাসে ভারতের মাটিতে শুরু হতে যাওয়া বিশ্বকাপে তাকে পাওয়ার সম্ভাবনা রয়েছে।

শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) মেডিকেল কমিটির প্রধান প্রফেসর অর্জুনা ডি সিলভা জানিয়েছেন, “এমআরআই স্ক্যানে দেখা গেছে, চিড় রয়েছে। তবে বড় কোনো চিড় নয়। যদিও ক্লিনিক্যালি থিকশানা ঠিক আছে। সে চলাফেরা করতে পারছে এবং খুব বেশি ব্যথা নেই। নিঃসন্দেহে সে বিশ্বকাপের জন্য প্রস্তুত থাকবে।”

থিকশানার পরিবর্তে দলে নেওয়া হয়েছে অফব্রেক স্পিনার সাহান আরাশিগেকে। এখনও এই স্পিনারের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি। সে কারণে ফাইনালের একাদশে দেখা যেতে পারে আগেই স্কোয়াডে থাকা লেগ স্পিনার দুশান হেমন্তকে।

Link copied!