• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

মাঠ ভেজা থাকায় ভারত-পাকিস্তান ম্যাচ শুরু হতে দেরি হচ্ছে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৩, ০৪:০৭ পিএম
মাঠ ভেজা থাকায় ভারত-পাকিস্তান ম্যাচ শুরু হতে দেরি হচ্ছে
ছবি: সংগৃহীত

এশিয়া কাপের সুপার ফোরের ভারত-পাকিস্তানের ম্যাচ গড়িয়েছে রিজার্ভ ডে’তে। অতিরিক্ত দিনের খেলা শুরু হওয়ার কথা ছিল সোমবার (১১ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায়। কিন্ত ম্যাচটি শুরু হতে একটু সময় নিচ্ছে। কারণ কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামের আউটফিল্ড ভেজা থাকার জন্য ম্যাচ শুরু হতে দেরি হচ্ছে। তবে ম্যাচ কখন শুরু হবে সেটা এখনও জানা যায়নি।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামের আকাশ থেকে এখনো গুড়িগুড়ি বৃষ্টি পড়ছে। পুরো মাঠ কাভারে ঢাকা রয়েছে। এই মূহুর্তে মাঠ কর্মীরা কাভারের উপর থেকে বৃষ্টির পানি সরানোর কাজ করছে। তবে মাঠ থেকে এখনই কাভার সরানো হচ্ছে না। এমন খবরই জানাচ্ছে ক্রিকেট ভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফো।

রোববার (১০ সেপ্টেম্বর) সুপার ফোরে ভারত-পাকিস্তান ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে রোহিত শর্মারা। ব্যাটিংয়ে নেমে বৃষ্টির আগে, ২৪ ওভার ১ বলে ২ উইকেট হারিয়ে ১৪৭ রান তোলে ভারত। এরপর ম্যাচ গড়ায় রিজার্ভ ডে’তে। 

এই ম্যাচের রিজার্ভ ডে রাখা হয়েছে সোমবার (১১ সেপ্টেম্বর)। এদিন মাঠ ভেজা থাকার কারণে খেলা শুরু হয়নি এখনো। মাঠ খেলার উপযোগী হলে ভারত ব্যাটিং শুরু করবে ২ উইকেটে ১৪৭ রান থেকে। সোমবার ভারতের হয়ে ব্যাট হাতে নামবেন ১৬ বলে ৮ রানে বিরাট কোহলি ও ২৮ বলে ১৭ রান নিয়ে অপরাজিত থাকা লোকেশ রাহুল ম্যাচ শুরু করবেন। 

রোববার, টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই পাকিস্তানের বোলারদের ওপর চড়াও হন রোহিত ও গিল। দুই ওপেনার মিলে চার-ছক্কার ফুলঝুড়ি ছোটান। শুরুর ১০ ওভারেই ৬১ রান তুলে ফেলে ভারত। গ্রুপ পর্বের ম্যাচে পাকিস্তানি বোলারদের সামনে পাত্তাই পাননি রোহিত শর্মা-বিরাট কোহলিরা। সেই প্রতিশোধের পণ করেই যেন ব্যাট হাতে মাঠে নেমেছিলেন দুই ওপেনার শুভমান গিল ও রোহিত। অবশ্য ফিফটি হাঁকিয়ে আর বেশিক্ষণ টিকতে পারেননি দুজনের কেউই।

১৭তম ওভারে ৫৬ রান করা রোহিতকে সাজঘরে ফিরিয়ে ১২১ রানের উদ্বোধনী জুটি ভাঙেন শাদাব খান। এরপরের ওভারেই ফিরেছেন গিলও। এই ওপেনারও ফিফটির দেখা পেয়েছেন। তার ব্যাট থেকে এসেছে ৫২ বলে ৫৮ রান। গিলের উইকেটটি তুলে নেন শাহীন শাহ আফ্রিদি।
দুই ওপেনারের বিদায়ের পর হাল ধরেন ইনজুরি কাটিয়ে ফেরা লোকেশ রাহুল ও অভিজ্ঞ বিরাট কোহলি। কিন্তু দুজনের জুটি জমে ওঠার আগেই ২৪তম ওভার চলার সময় ঝুম বৃষ্টি নামে কলম্বোর আকাশ ভেঙে। পুরো মাঠ ঢেকে দেওয়া হয় কভার দিয়ে। মাঝে কয়েকবার বৃষ্টি থামলে আশা জাগে দর্শকদের মনে। কিন্তু বেরসিক বৃষ্টি বার বার সেই আশায় জল ঢেলে দেয়। শেষ পর্যন্ত বাংলাদেশ সময় রাত ৯টার দিকে খেলা বন্ধ ঘোষণা করেন আম্পায়াররা।

Link copied!