• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
এশিয়া কাপ

ব্যাটিং বিপর্যয় কাটিয়ে উঠল ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৩, ০৭:৩০ পিএম
ব্যাটিং বিপর্যয় কাটিয়ে উঠল ভারত
ইশান কিষাণ ও হার্দিক পান্ডিয়া। ছবি : সংগৃহীত

এশিয়া কাপের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। শুরুতে পাকিস্তানি বোলারদের দুর্দান্ত বোলিংয়ে চাপে পড়ে ভারত। তবে ইশান কিষান ও হার্দিক পান্ডিয়ার ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে তারা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৯ ওভার শেষে ভারতের সংগ্রহ ৫ উইকেটে ২০৯ রান। ইশান ৫৮ আর হার্দিক ৪৩ রানে অপরাজিত আছেন।

এরআগে টস জিতে মব্যাট করতে নেমে পাকিস্তানি বোলারদের ওপর ব্যাট হাতে শাসন করতে ব্যর্থ হয় ভারতীয় ব্যাটাররা। ম্যাচ শুরুর কিছুক্ষণ পরেই বৃষ্টির কারণে মাঠ ছাড়তে হয় দুদলকে। বৃষ্টির আগে বিনা উইকেটে ভারতের সংগ্রহ ছিল ১৫ রান।

তবে, বৃষ্টির পরিই পাকিস্তান বোলারদের তান্ডব চলে। পাকিস্তানি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ব্যাটিং পাওয়ার প্লেতে ৪৮ রান তুলে ভারত। কিন্তু দলটি হারায় ৩ উইকেট।

পাকিস্তানের হয়ে উইকেটে নেয়ার কাজটা শুরু করেন শাহীন শাহ আফ্রিদি। তার দারুণ এক ডেলিভারিতে রোহিতকে বোল্ড করেন আফ্রিদি। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ২২ বলে ১১ রান।

রোগিতের বিদায়ের পর উইকেটে বেশিক্ষণ থিতু হতে পারেননি বিরাট কোহলি। সপ্তম ওভারের তৃতীয় বলটি স্টাম্পের ওপর রেখেছিলেন আফ্রিদি, সেখানে আড়াআড়ি ব্যাটে খেলতে চেয়েছিলেন কোহলি। কিন্তু টাইমিং হয়নি, ইনসাইড এজ হয়ে লেগ স্টাম্প উপড়ে গেছে। ৪ রানের বেশি করতে পারলেন না এই অভিজ্ঞ ব্যাটার।

এরপর আফ্রিদির সঙ্গে উইকেট নেয়ার তালিকায় যোগ দেন হারিস রউফ। হারিস রউফের করা পাওয়ার প্লের শেষ ওভারের, পঞ্চম বলটি খানিকটা খাটো লেন্থে ছিল, সেখানে পুল করতে গিয়ে ভুল করে বসেন শ্রেয়াস আইয়ার। মিড উইকেটে ফখর জামানের হাতে ধরা পরার আগে তার ব্যাট থেকে এসেছে ৯ বলে ১৪ রান। এরপর দেখে শুনে খেলতে থাকা শুভমান গিলকে ফেরান হারিস রউফ। দলীয় ৬৬ রানের সময় ১০ রান করে আউট হন গিল।

তবে এরপেরই ঘুরে দাঁড়ায় ভারত। দ্রুত রান তোলার চেষ্টা করেন ইশান কিষাণ ও হার্দিক পান্ডিয়া।  ইশান-পান্ডিয়ার ব্যাটে চড়ে চাপমুক্ত হয় ভারত। শুরুর ধাক্কা কাটিয়ে দারুণ ভীত গড়ে তোলেন এই দুই ব্যাটসম্যান। দুজনিই তুলে নেন অর্ধশতক। গড়ে তুলেন ১৩৮ রানের পার্টনারশীপ। অবশেষে ইশানকে ফিরিয়ে পাকিস্তান শিবিরে স্বস্থি ফেরান হারিস। ব্যক্তিগত ৮২ রান করে যখন ইশান আউট হন তখন ভারতের স্কোর ২০৪ রান।  

Link copied!