• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

সুনিল ছেত্রির হ্যাটট্রিকে পাকিস্তানকে উড়িয়ে দিল ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২১, ২০২৩, ১০:০৩ পিএম
সুনিল ছেত্রির হ্যাটট্রিকে পাকিস্তানকে উড়িয়ে দিল ভারত

ভারত-পাকিস্তান খেলা মানেই উত্তেজনা। হোক সেটা ক্রিকেট, ফুটবল অথবা হকি। এবার সাফ চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। এশিয়া শ্রেষ্ঠত্ব লড়াইয়ে এই আসরে সুনিল ছেত্রির হ্যাটট্রিকে পাকিস্তানের বিপক্ষে সহজ জয় পেয়েছে স্বাগতিক ভারত।

বুধবার (২১ জুন) বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে সাফের ২য় ম্যাচে পাকিস্তানকে ৪-০ গোলে হারিয়েছে ভারত।

খেলার প্রথম থেকেই আক্রমণ শুরু করে ভারত। নিজেদের রক্ষণভাগ সামলাতেই ব্যস্ত পাকিস্তানের খেলোয়াড়রা। ম্যাচের ১০ মিনিটে পাস দিতে গিয়ে ভুল করেন পাকিস্তান গোলরক্ষক। সেই বল পেয়ে যান সুনিল ছেত্রি। তবে বল জালে জড়াতে ভুল করেননি ভারতীয় অধিনায়ক। এরপর ১৬ মিনিটে গোলের সংখ্যা দ্বিগুণ করে ভারত। পেনাল্টি থেকে এবারও গোলদাতা সেই সুনিল ছেত্রি। এর মধ্যে অফসাইডের কারণে গোল থেকে বঞ্চিত হয় ভারতীয় দল। এরপর দুই গোল নিয়ে প্রথমার্ধের বিরতিতে যায় সুনিল ছেত্রিরা।

বিরতি থেকে ফিরে এসে একের পর আক্রমণ করতে থাকে ভারত। পাকিস্তানের রক্ষণভাগ ছেত্রিদের আক্রমণ ঠেকাতে নাজেহাল। ম্যাচের ৭২ মিনিটে পেনাল্টি থেকে আবার গোল। নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন ভারতীয় অধিনায়ক সুনিল ছেত্রি। এরপর পাকিস্তানের জালে এবার বল জড়ান উদন্ত সিং কুমাম। ৮১ মিনিটে তার এই গোলে ৪-০তে এগিয়ে থাকে ভারত। এরপর আর কোনো গোল ছাড়াই ম্যাচ শেষ হয়।

বৃহস্পতিবার (২২ জুন) বিকেল ৪টায় বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে লেবাননের মুখোমুখি হবে। 

Link copied!