• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৯ শা’বান ১৪৪৫

ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ খেলতে হাঙ্গেরিতে ইমরানুর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৩, ০৬:২৫ পিএম
ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ খেলতে হাঙ্গেরিতে ইমরানুর
ছবি: সংগৃহীত

বাংলাদেশ থেকে এবার মাত্র একজন অ্যাথলেট ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে অংশ গ্রহণ করতে যাচ্ছে। এবারের ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের আসর বসবে হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে। ১৯ আগস্ট থেকে এই বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ শুরু হবে। এই টুর্নামেন্টে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন দেশের দ্রুততম মানব ইমরানুর রহমান।

ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে অংশ নিতে এরই মধ্যে ইংল্যান্ড থেকে বুদাপেস্টে পৌঁছে গিয়েছেন ইমরানুর। তিনি শুধু ১০০ মিটার স্প্রিন্টেই অংশ নিবেন। বাংলাদেশের এই অ্যাথলেট ১৯ আগস্ট ১০০ মিটার স্প্রিন্টের ট্রেকে নামবেন। ইমরানুরকে এই একটা ইভেন্টেই অংশগ্রহণ করতে দিয়েছে অ্যাথলেটিক্স ফেডারেশন। কারণ সামনে এশিয়ান গেমস রয়েছে। তাকে ইনজুরি মুক্ত রাখতেই ফেডারেশনের এমন সিদ্ধান্ত।

বুধবার (১৬ আগস্ট) থেকে বুদাপেস্টে অনুশীলন শুরু করে দিয়েছেন বাংলাদেশের দ্রুততম মানব। ইমরানুর ২০২২ সালে ওরিকনে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করেছিলেন। টুর্নামেন্টে প্রথম রাউন্ড শেষ করে তিনি দ্বিতীয় রাউন্ডে উঠে গিয়েছিলেন। এরপর ২০২৩ কাজাখস্তানের আস্তানায় অনুষ্ঠিত এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের ৬০ মিটার স্প্রিন্টে স্বর্ণপদক জেতেন। তিনি প্রথম স্থান অর্জন করতে সময় নেন মাত্র ৬ দশমিক ৫৯ সেকেন্ড।

ইমরানুরের সঙ্গে হাঙ্গেরিতে রয়েছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু। তিনি বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের সভায় যোগ দেবেন।

Link copied!