• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

বিশ্বকাপ শেষ না হতেই অধিনায়কত্ব ছেড়ে দিলেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৯, ২০২৪, ০৩:২৪ পিএম
বিশ্বকাপ শেষ না হতেই অধিনায়কত্ব ছেড়ে দিলেন
কেইন উইলিয়ামসন। ছবি : সংগৃহীত

দুঃস্বপ্নের মতো একটা বিশ্বকাপ শেষ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। গ্রুপ পর্বে আফগানিস্তানের কাছে অপ্রত্যাশিত হারের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও হেরে বসে কিউইরা। শেষ দুই ম্যাচ জিতলেও টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে প্রথমবারের মতো গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় নিউজিল্যান্ড।
বিশ্বকাপ ব্যর্থতার পর শুধু টি-টোয়েন্টিই নয়, সাদা বলের ক্রিকেটেই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন কেইন উইলিয়ামসন। একই সঙ্গে ২০২৪-২৫ মৌসুমের জন্য বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে নিজের নাম না রাখার সিদ্ধান্ত নিয়েছেন ৩৩ বছর বয়সী অভিজ্ঞ এ ব্যাটসম্যান।
এর আগে ২০২২ সালে টেস্টের নেতৃত্ব ছেড়ে দেন উইলিয়ামসন। এবার ছাড়লেন ওয়ানডে ও টি-টোয়েন্টি।
তবে অধিনায়কত্ব আর কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ালেও ব্ল্যাক ক্যাপসের জার্সিতে আরও অনেক দিন খেলে যেতে চান উইলিয়ামসন। নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) বুধবার (১৯ জুন) এক সংবাদ বিবৃতিতে বিষয়টি জানিয়েছে।
বিবৃতিতে উইলিয়ামসন বলেছেন, “সংস্করণভেদে দলকে সামনের দিকে এগিয়ে নিতে আমি সবসময়ই উন্মুখ। ভবিষ্যতেও আমি দলে অবদান রাখতে চাই। তবে নিউজিল্যান্ডের গ্রীষ্মকালীন মৌসুমে বিদেশে খেলার সুযোগ গ্রহণ করায় এবার কেন্দ্রীয় চুক্তিতে আমি থাকতে পারছি না।”
বিবৃতিতে উইলিয়ামসন বলেছেন, “নিউজিল্যান্ডের হয়ে খেলা সব সময়ই আমার কাছে বিশেষ কিছু। দলকে কিছু দেওয়ার ইচ্ছা এখনো আগের মতোই আছে। তবে ক্রিকেটের বাইরে আমার জীবন বদলে গেছে। পরিবারের সঙ্গে আরও সময় কাটানো এবং দেশ ও দেশের বাইরে ঘোরাঘুরি এখন আমার কাছে আরও গুরুত্বপূর্ণ।”
উইলিয়ামসনের পাশাপাশি বিশ্বকাপে নিউজিল্যান্ডের সর্বশেষ ম্যাচে ইতিহাস গড়া বোলার লকি ফার্গুসনও কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছেন। বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে চার ওভারের চারটিই মেডেন নিয়েছেন ফার্গুসন, কোনো রান না দিয়ে উইকেট নিয়েছিলেন তিনটি।

Link copied!