• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
বিশ্বকাপ

স্মিথ এবং ওয়ার্নারকে নিয়ে যা বললেন সাবেক দুই অজি তারকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৩, ০৭:৩৮ পিএম
স্মিথ এবং ওয়ার্নারকে নিয়ে যা বললেন সাবেক দুই অজি তারকা
ফাইল ছবি

ওয়ানডে বিশ্বকাপে প্যাট কামিন্স নয় অধিনায়ক হিসেবে স্টিভেন স্মিথকে দেখতে চান সাবেক অস্ট্রেলিয়ান ব্যাটার ম্যাথু হেইডেন। যদিও ইনজুরিতে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর মিস করছেন সাবেক এই অধিনায়ক। এদিকে বিশ্বকাপে ডেভিড ওয়ার্নারকে ওপেনার হিসেবে দেখতে চান আরেক অজি তারকা অ্যাডাম গিলক্রিস্ট।

ভারতকে হারিয়ে প্যাট কামিন্সের অধীনে এ বছর টেস্ট চ্যাম্পিয়নশিপের শ্রেষ্ঠত্ব পায় অস্ট্রেলিয়া। ছিলেন ২০১৫ ওয়ানডে বিশ্বকাপ কিংবা ২০২১ টি টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের সদস্যও। তারপরও অধিনায়ক হিসেবে এ পেসারের উপর আস্থা রাখতে পারছেন না সাবেক এ অজি ওপেনার ম্যাথু হেইডেন। তবে সেটা যতটানা কামিন্সের দক্ষতার জন্য তার চেয়ে ঢের চাপের কারণে।

অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ম্যাথু হেইডেন বলেন,”একজন পেসার যিনি কিনা সব ফরম্যাট খেলে থাকেন এবং দু’ফরম্যাটের অধিনায়ক তার জন্য বিশ্বকাপে অধিনায়কত্ব করাটা অনেক বেশি চ্যালেঞ্জিং। অস্ট্রেলিয়ার জন্য এই সমস্যার সমাধান হতে পারে স্টিভেন স্মিথকে দায়িত্ব দেয়া। সে অনেক বেশি অভিজ্ঞ।”

ফাইল ছবি

এদিকে, অস্ট্রেলিয়ার কিংবদন্তি কিপার-ব্যাটসম্যান মনে করছেন, ওপেনিং পজিশনের জন্য অভিজ্ঞ ডেভিড ওয়ার্নারই দলের সেরা পছন্দ হওয়া উচিত।

গিলক্রিস্ট বলেন, “যদি ওয়ার্নারকে না খেলান এবং ওপেন না করান, তাহলে তাকে আপনি দলে নেবেন না। যৌক্তিকভাবেই বিশ্বকাপ দলে আছে সে এবং থাকবে একাদশেও। সে একজন বিশ্বকাপ জয়ী ক্রিকেটার। আমার মনে হয়, (বিশ্বকাপে) ভালো করার জন্য তার জ্ঞান ও ভারতে খেলার অভিজ্ঞতা অস্ট্রেলিয়ার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে ।”

ওয়ার্নারের ফর্ম নিয়ে এখন ভালোই আলোচনা হয়। তবে গিলক্রিস্ট মনে করিয়ে দিলেন, এসব আলোচনায় খুব একটা কান দেন না তিনি।

অজি সাবেক এই উইকেট কিপার ব্যাটসম্রান বলেন, “কোণঠাসা হয়ে পড়া নিয়ে তার কোনো আপত্তি নেই। সম্ভবত এই অবস্থায় সে সবসময় খেলতে চায় না, তবে যেকোনো পরিস্থিতিতে কীভাবে ঘুরে দাঁড়াতে হয়, সে জানে।”

Link copied!