• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

পিংকির সেঞ্চুরির পরও প্রোটিয়াদের কাছে বাংলাদেশের হার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২৩, ০২:৩৫ পিএম
পিংকির সেঞ্চুরির পরও প্রোটিয়াদের কাছে বাংলাদেশের হার
সেঞ্চুরির পর ফারজানা হক পিংকি। ছবি: সংগৃহীত

বুধবার ভোরে নিউজিল্যান্ডের মাটিতে যে আক্ষেপে পুড়েছিলেন বাংলাদেশ পুরুষ ক্রিকেট দলের সৌম্য সরকার, একই দিন রাতে ঠিক একই আক্ষেপে পুড়লেন নারী দলের ফারজানা হক পিংকিও। দুজনেই করেন সেঞ্চুরি, দুজনেই ছিলেন ওপেনার। তবে তাদের কেউই দলের জয় আনতে পারেননি। এবার দক্ষিণ আফ্রিকার মাটিতে ৮ উইকেটে স্বাগতিক নারী দলের কাছে হারল বাংলাদেশ। নিউজিল্যান্ডে বাংলাদেশ পুরুষ দল হেরেছিল ৭ উইকেটে। 

নির্ধারিত ৫০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২২২ রানের। জবাবে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা। 

পচেফস্ট্রুমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের সামনে সুযোগ ছিল সিরিজ নিশ্চিতের। নিজেদের ব্যাটিং ইনিংসে সেই কাজটা ঠিকঠাক করেও রেখেছিল তারা। টস জিতে টাইগ্রেসদের ব্যাটিংয়ে পাঠায় দক্ষিণ আফ্রিকা অধিনায়ক লরা উলভার্ট। দুই ওপেনার শামীমা সুলতানা ও পিংকি শুরুটা করেন ধীরস্থিরভাবে। 

পিংকির ব্যাট থেকে এসেছে ১৬৭ বলে ১০২ রানের ইনিংস। চতুর্থ উইকেট জুটিতে তাকে দারুণ সঙ্গ দেওয়া ফাহিমা খাতুন খেলেছেন ইমপ্যাক্ট ইনিংস। তার ৪৬ রানের ক্যামিও ইনিংস সফরকারীদের লড়াকু পুঁজি এনে দিয়েছে। প্রোটিয়াদের হয়ে মারিজান ক্যাপ ২টি এবং মাসাবাতা ক্লাস শিকার করেন একটি উইকেট।

২২৩ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে খুবই আক্রমণাত্মক ছিলেন প্রোটিয়া ওপেনার লরা ভলভার্ট ও তাজমিন ব্রিটসের জুটি। দুই ওপেনারই ম্যাচকে বাংলাদেশের নাগালের অনেকটা বাইরে নিয়ে যান। ১০৬ রান তুলে পরপর দুই বলে আউট খানিক স্বস্তি দেয় বাংলাদেশকে। ফাহিমা উইকেট পেয়েছেন লরার। পরের ওভারে প্রথম বলে ফিরে যান ব্রিটস। তৃতীয় উইকেটে বাকি ১১৭ রান করেন সুনে লুস ও অ্যানেকে বচ। 

তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা এনেছে প্রোটিয়ারা। ২৩ ডিসেম্বর তৃতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে বেনোনিতে। প্রথম ম্যাচে বাংলাদেশ জিতেছিল ১১৯ রানে। 
 

Link copied!