• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

জ্বরের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে ছিটকে যেতে পারেন গিল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৩, ১২:৩১ পিএম
জ্বরের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে ছিটকে যেতে পারেন গিল
ভারতীয় ওপেনার শুভমান গিল। ছবি: সংগৃহীত

গত আসরে দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের পর্দা উঠেছে। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক দেশ মাঠে নামলেও এবার সেটা আর হয়নি। সেজন্য হয়তো উদ্বোধনী ম্যাচে স্টেডিয়ামের গ্যালারিতে দর্শক খরা দেখা গিয়েছে। কারণ দর্শকরা মুখিয়ে আছেন বিশ্বকাপ আয়োজক দেশ ভারতের খেলা দেখার। তবে তাদের সেই অপেক্ষা ফুরোবে রোববার (৮ অক্টোবর) ভারত নিজের বিশ্বকাপের প্রথম ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। কিন্তু এর আগে স্বাগতিক দেশটির জন্য বড় দুঃসংবাদ অজিদের বিপক্ষে দুর্দান্ত ফর্মে থাকা ওপেনার শুভমান গিলকে না পাওয়ার শঙ্কা।

ভারতীয় তরুণ ওপেনার জ্বরের কারণে মিস করতে পারেন প্রথম ম্যাচ এমনটাই জানান ক্রিকেট ভিত্তি সংবাদমাধ্যম ক্রিকইনফো। গত দুই দিন এমএ চিদাম্বরম স্টেডিয়ামে ভারতের অনুশীলন ক্যাম্পে  আসেননি গিল। টিম ম্যানেজমেন্ট আশা করছে এটা ফ্লু ছাড়া তেমন কিছু না। অস্ট্রেলিয়ার বিপক্ষে গিল খেলতে পারবেন কি না তা জানা যেতে পারে শুক্রবার (৬ অক্টোবর)।

এদিন আরও একবার পরীক্ষা করা হবে। তারপরই ঠিক করা যাবে যে, আদৌ শুভমান খেলবেন কি না। তরুণ এই ওপেনার এবারের বিশ্বকাপের আগে দুর্দান্ত ফর্মে রয়েছেন। বিশ্বকাপে ভালো কিছু করেবেন দলের জন্য তাই তার ওপর ভরসা রাখছে তার দল।

চলতি বছরটা বাইশগজে স্বপ্নের মতো কাটছে শুভমান গিলের। ৭২.৩৫ গড়ে ১২৩০ রান নিয়ে এই ব্যাটার ২০২৩ সালে ওয়ানডেতে সবচেয়ে বেশি রান সংগ্রহকারী। তিনি শেষ চারটি ওয়ানডে ম্যাচে, দুটি সেঞ্চুরি এবং একটি হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন। এমন ফর্মে থাকা ওপেনার খেলতে না পারলে বড় ধাক্কা খাবে ভারত। তিনি যদি রোববার খেলতে না পারেন তাহলে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ইনিংস শুরু করতে দেখা যেতে পারে ঈশান কিষানকে।

গিলের জ্বরের বিষয়ে বিসিসিআই থেকে বলা হয়েছে, "চিকিৎসা দল তাকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। আমরা আশা করছি যে তিনি শীঘ্রই সুস্থ হয়ে উঠবেন।"

Link copied!