• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

দুই পরিবর্তনে চতুর্থ টেস্টের ইংল্যান্ড দল ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২৪, ০৬:১৯ পিএম
দুই পরিবর্তনে চতুর্থ টেস্টের ইংল্যান্ড দল ঘোষণা
চতুর্থ টেস্টের আগে ইংল্যান্ড দলের অনুশীলন। ছবি: সংগৃহীত

স্বাগতিক ভারতের বিরুদ্ধে চতুর্থ ক্রিকেট টেস্টের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড। দুই পেসার নিয়ে নামবেন বেন স্টোকসেরা। তবে বাদ মার্ক উড। তিনিই তৃতীয় টেস্টে ইংল্যান্ডের হয়ে সব থেকে বেশি উইকেট নিয়েছিলেন। কিন্তু উডকে বাদ দিয়ে অলি রবিনসনকে দলে নিয়েছে ইংল্যান্ড। এই সিরিজে একটি টেস্টেও খেলেননি তিনি।

ইংল্যান্ডের ঘোষণা করা দলে ব্যাটিং বিভাগে কোনও পরিবর্তন হয়নি। রবিনসনের সঙ্গে দলে নেওয়া হয়েছে শোয়েব বশিরকে। বাদ দেওয়া হয়েছে রেহান আহমেদকে। রাঁচিতে দুই পেসার এবং দুই স্পিনার নিয়েই নামতে চলেছে ইংল্যান্ড। বল করতে পারেন স্টোকসও। 

ভারতে এই প্রথম বার খেলতে নামছেন রবিনসন। অ্যাশেজে খেলার সময় চোট পেয়েছিলেন তিনি। তার পর থেকেই টেস্ট দলের বাইরে ছিলেন রবিনসন। তাকে দলে ফেরালো ইংল্যান্ড। ১৯টি টেস্ট খেলা রবিনসন নতুন বল হাতে জুটি বাঁধবেন অভিজ্ঞ জেমস অ্যান্ডারসনের সঙ্গে।

বশির প্রথম টেস্টের সময় ভিসা সমস্যায় আটকে গিয়েছিলেন তিনি। সেই টেস্ট খেলা হয়নি তার। বিশাখাপত্তমে অভিষেক হয় বশিরের। কিন্তু রাজকোট টেস্টে বাদ পড়েন তিনি। রাঁচিতে আবার ফেরানো হল তাকে। মনে করা হচ্ছে রাঁচিতে স্পিনারেরা সাহায্য পাবেন। 

স্টোকস বলেন, ‘রাঁচির পিচে স্পিনারেরা সাহায্য পাবে। বশির লম্বা। অনেকটা উঁচু থেকে বল ছাড়ে। তাতে বাউন্স পায় ও। সেটাই কাজে লাগাতে চাই আমরা।’

ইংল্যান্ডের প্রথম একাদশ: জ্যাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, বেন ফোকস, টম হার্টলি, অলি রবিনসন, জেমস অ্যান্ডারসন ও শোয়েব বশির।
 

Link copied!