• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

সুপার এইটে যাওয়ার লড়াইয়ে রাতে মুখোমুখি ভারত-যুক্তরাষ্ট্র


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১২, ২০২৪, ১১:২১ এএম
সুপার এইটে যাওয়ার লড়াইয়ে রাতে মুখোমুখি ভারত-যুক্তরাষ্ট্র
দুই অধিনায়ক যুক্তরাষ্ট্রের মোনাঙ্ক প্যাটেল ও ভারতের রোহিত শর্মা। ছবি : সংগৃহীত

নিউইয়র্ক নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে বুধবার রাত সাড়ে ৮টায় চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের ‍‍‘এ‍‍’ গ্রুপের এক ম্যাচে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে ভারত।  ম্যাচের বিজয়ী দল চলে যাবে সুপার এইটে। আর পরাজিত দল অপেক্ষায় থাকবে শেষআটে স্থান লাভের জন্য।

ভারত ২০০৭ সালের চ্যাম্পিয়ন এবং ২০১৪ সালের রানার্সআপ। এবারের আসরে তারা অন্যতম ফেভারিট দল। তবে ভারতের মতো যুক্তরাষ্ট্রও ৪ পয়েন্ট পেয়েছে দুই  ম্যাচেই জিতে। এই গ্রুপ থেকে বিদায় নিতে চলেছে ২০০৯ সালের চ্যাম্পিয়ন পাকিস্তান। তারা ৩ ম্যাচে মাত্র ২ পয়েন্ট পেয়েছে।

এই গ্রুপের অপর তিন দল হচ্ছে আরেক সাবেক চ্যাম্পিয়ন (২০০৯) পাকিস্তান, আয়ারল্যান্ড ও কানাডা। যুক্তরাষ্ট্র আসরের উদ্বোধনী ম্যাচে কানাডাকে পরাজিত করে। আর দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্র হারিয়ে দেয় পাকিস্তানকে। আর ভারত  হারায় পাকিস্তান ও আয়ারল্যান্ডকে।

আইপিএলের দেশ ভারতকে এই ম্যাচে হারানোর আশা করছেন যুক্তরাষ্ট্রের তারকা ব্যাটার, দুই ম্যাচে ১২টি ছক্কা হাঁকানো অ্যারন জোন্স। ছক্কার নতুন রাজা জোন্স বলেন, ‍‍‘আমরা ম্যাচটিকে চ্যালেঞ্জ হিসেবে নয়, স্বাভাবিক খেলা হিসেবে নিয়েছি। ভারত যেমনই দল হোক, আমরা চেষ্টা করবো তাদের হারাতে। বড় দলকে হারানোর মতো শক্তি আছে আমাদের।‍‍’

কানাডার বিপক্ষে ৪০ বলে ৪টি বাউন্ডারী ও ১০টি ছক্কায় অপরাজিত ৯৪ এবং পাকিস্তানের বিরুদ্ধে ৩২ বলে ২টি করে বাউন্ডারী ও ছক্কায় অপরাজিত ৩৬ রান করেন মারকুটে ব্যাটার জোন্স।  

Link copied!