• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

পাকিস্তানকে বড় লক্ষ্য দিল ইংল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১১, ২০২৩, ০৬:৩১ পিএম
পাকিস্তানকে বড় লক্ষ্য দিল ইংল্যান্ড
ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তান মুখোমুখি হয় ইংল্যান্ডের বিপক্ষে। বাবর আজমের দলের বিপক্ষে জয় দিয়ে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা নিশ্চিত করার লক্ষ্যে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ইংলিশরা। ব্যাট হাতে নেমে টপ অর্ডার ব্যাটারদের কল্যাণে পাকিস্তানকে ৩৩৮ রানের বড় লক্ষ্য দিয়েছে থ্রি লায়ন্সরা। এদিন নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ৩৩৭ রান তোলে জস বাটলারের দল।

শনিবার (১১ নভেম্বর) বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে ইডেন গার্ডেনে আগে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের দুই ওপেনার ডেভিদ মালান ও জনি বেয়াস্টো দারুণ শুরু করেন। ইংলিশদের ওপেনিং জুটিতে আসে ৮২ রান। এই জুটি ভাঙে ইফতেখার আহমেদের বলে মালান ৩১ রানে ফিরলে। এই ওপেনারের বিদায়ের পর ৬১ বলে ৫৯ রান করে ফেরেন বেয়ারস্টো।  

এরপর তৃতীয় উইকেটে ১৩২ রানের জুটি গড়েন জো রুট ও বেন স্টোকস। আগের ম্যাচে সেঞ্চুরি করা স্টোকস পাকিস্তানের সঙ্গেও ছিলেন সেই লক্ষ্যেই। কিন্তু শাহিন আফ্রিদির রিভার্স সুইং করা ইয়র্কারে স্টাম্প হারাতে হয় তাকে। ৭৬ বলে ১১ চার ও ২ ছক্কায় ৮৪ রান করেন এই অলরাউন্ডার। রুটও উইকেটও যায় শাহিনের ঝুলিতে। ৭২ বলে ৪ বাউন্ডারিতে ৬০ রান করে আউট হন তিনি।

এরপর হারি ব্রুক ৩০ ও অধিনায়ক জস বাটলারের ২৭ রানের ক্যামিতে তিনশো পার করে থ্রি লায়ন্সরা। এই দুই ব্যাটারের পরে ডেভিড উইলি ব্যক্তিগত ইনিংস দুই অঙ্কের ঘরে নিয়ে যেতে পারেন। তাছাড়া আর কোনো ব্যাটার দুই অঙ্ক স্পর্শ  করতে পারেননি। তাই তো শেষপর্যন্ত ৫০ ওভার ব্যাট করে ইংলিশরা স্কোরবোর্ডে ৯ উইকেটে ৩৩৭ রান জড়ো করে। পাকিস্তানের হয়ে ৬৪ রান খরচ করে তিন উইকেট নেন হারিস রউফ। 

Link copied!