• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

কোকো গফ ও সাবালেঙ্কা শেষ আটে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৪, ০৪:১২ পিএম
কোকো গফ ও সাবালেঙ্কা শেষ আটে
ম্যাগডালেনা ফ্রেচের সার্ভ ফেরাচ্ছেন কোকো গফ। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের কোকো গফ বলেছেন, তিনি যে একজন কিশোরী, তা প্রায়ই ভুলে যান। ২০০৮ সালের পর অস্ট্রেলিয়ান ওপেনের একক কোয়ার্টার-ফাইনালে পৌঁছানো সর্বকনিষ্ঠ নারী খেলোয়াড় এখন গফ। 
রোববার মেলবোর্নে পোল্যান্ডের ম্যাগডালেনা ফ্রেচকে চতুর্থ রাউন্ডের ম্যাচে সরাসরি ৬-১ ও ৬-২ সেটে হারিয়ে দেন ১৯ বছর বয়সী এই আমেরিকান।

ইউএস ওপেন চ্যাম্পিয়ন গফ বলেছেন, ‘গত চার বছরে আমি আমার ক্যারিয়ারে অনেক বেশি সাফল্য পেয়েছি বলেই নিজেকে ১৯ বছরের বেশি মনে হচ্ছে। 

এদিকে বর্তমান চ্যাম্পিয়ন বেলারুশের আরিনা সাবালেঙ্কা অপর এক ম্যাচে আমান্ডা অ্যানিসিমোভাকে সরাসরি ৬-৩ ও ৬-২ সেটে হারিয়ে নৈপূন্য অব্যাহত রেখেছেন।

গফ এবং দ্বিতীয় বাছাই ২৫ বছর বয়সী সাবালেঙ্কা মেলবোর্নের শেষ চারে দেখা করার পথে রয়েছেন। যা বেলারুশিয়ানকে ইউএস ওপেনের ফাইনালে তার পরাজয়ের প্রতিশোধ নেওয়ার সুযোগ দেবে। গত ইউএস ওপেনের ফাইনালে সাবালেঙ্কাকে হারিয়ে শিরোপা জিতেছিলেন গফ। 

২০১৯ সালে উইম্বলডনে ১৫ বছর বয়সে খেলতে নেমে সকলের নজর কেড়েছিলেন গফ। গত বছর ইউএস ওপেনে নিজের প্রথম গ্রান্ড স্লাম জিতে পূর্ণতা পান তিনি। 

আর এবারের অস্ট্রেলিয়ান ওপেনে সাবালেঙ্কার পরই গফকে দ্বিতীয় ফেভারিট হিসেবে গণ্য করা হচ্ছে। শীর্ষ বাছাই পোল্যান্ডের ইগা শিয়াতেক আগেই বিদায় নিয়েছেন। 

গফ পোল্যান্ডের অ্যাগনিয়েসকা রাদওয়ানস্কার পর মেলবোর্নের কোয়ার্টার ফাইনালে ওঠা সবচেয়ে কম বয়সী খেলোয়াড়। ম্যাচ শেষে তিনি বলেন, ‘মাঝে মাঝে আমি আমার বয়স ভুলে যাই। আসলে এই আসরে অনেক টেনিস খেলোয়াড় রয়েছেন যাদের বয়স ১৬ বা ১৭। ফলে আমার নিজেকে বয়স্ক মনে হয়। 

গফ শেষ আটে ইউক্রেনের মার্তা কস্তিয়াকের সঙ্গে লড়বেন। আর সাবালেঙ্কা খেলবেন ১৬ বছর বয়সী রাশিয়ান মিরা আন্দ্রেভা বা চেক নবম বাছাই বারবোরা ক্রেজসিকোভার বিপক্ষে।

 

Link copied!