• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জ্বিলকদ ১৪৪৫

সিরাজের কাছে ফিক্সিংয়ের প্রস্তাব, এসিইউতে রিপোর্ট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩, ০২:০২ পিএম
সিরাজের কাছে ফিক্সিংয়ের প্রস্তাব,  এসিইউতে রিপোর্ট

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের দুর্নীতি দমন ইউনিট (এসিইউ) এর কাছে ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ রিপোর্ট করেছেন। একজন ব্যক্তি এই পেসারের সাথে যোগাযোগ করেছিলেন। যিনি বাজি ধরে টাকা হারিয়েছিলেন এবং ভেতরের খবর জানতে চেয়েছিলেন।

সিরাজ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) অ্যান্টি করাপশন ইউনিটকে (এসিইউ) একজন লোকের কাছ থেকে দুর্নীতির ইঙ্গিত পাওয়ার বিষয়টি জানান। এ বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শুরুর ঠিক আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের তিন ম্যাচের হোম ওয়ানডে সিরিজের সময় সিরাজের সাথে ওই ব্যক্তির যোগাযোগ হয়েছিল।

বিসিসিআই-এর একটি সিনিয়র সূত্র জানিয়েছে, "যে সিরাজের সাথে যোগাযোগ করেছিল সে কোনো বুকি ছিল না । লোকটি হায়দ্রাবাদের একজন ড্রাইভার যিনি ম্যাচগুলোতে বাজি ধরার ব্যাপারে আসক্ত। তিনি প্রচুর অর্থ হারিয়েছিলেন এবং ভেতরের তথ্যের জন্য সিরাজের সাথে যোগাযোগ করেছিলেন। তবে সিরাজ রিপোর্ট করেছেন। আইন প্রয়োগকারী কর্তৃপক্ষ লোকটিকে গ্রেপ্তার করেছে। আরও বিস্তারিত জানার জন্য অপেক্ষা করা হচ্ছে।"

সিরাজ দ্রুতই এসিইউ-তে রিপোর্ট করেছেন। অন্যথায় তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হতো। ২০১৯ সালে বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষেধাজ্ঞা দেওয়া হয় যথাসময়ে রিপোর্ট না করার কারণে।

Link copied!