• ঢাকা
  • শুক্রবার, ১২ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫

বিশ্বকাপের আগে বাংলাদেশের প্রস্তুতি ক্যাম্প আরব আমিরাতে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২, ০৩:৩৩ পিএম
বিশ্বকাপের আগে বাংলাদেশের প্রস্তুতি ক্যাম্প আরব আমিরাতে

এশিয়া কাপের ভরাডুবির পর টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে অনুশীলন শুরু করেছিল বাংলাদেশ। বৃষ্টি বিঘ্নিত আবহাওয়ার কারণে ঘরের মাঠে এই অনুশীলন ক্যাম্প বাধাগ্রস্থ হয়েছে। অনুশীলনে কোনো ঘাটতি না রাখতে দেশের বাইরে ক্যাম্প করার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। মরুর দেশ আরব আমিরাতে হবে এই অনুশীলন ক্যাম্প।

এশিয়া কাপে ভরাডুবির পর ১২ সেপ্টেম্বর থেকে মিরপুরে শুরু হয় বাংলাদেশ দলের তিন দিনের অনুশীলন ক্যাম্প। বৃষ্টির কারণে ওই অনুশীলন ক্যাম্প বারবার বাধাগ্রস্থ হয়েছে। অনুশীলনে ঘাটতি না রাখতে দেশের বাইরে যাওয়ার সিদ্ধান্তের কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সেই অনুযায়ী এবার আরব আমিরাতের উদ্দেশে উড়াল দিবে বাংলাদেশ দল। সেখানে এক সপ্তাহের মতো অনুশীলন করবে বাংলাদেশ দল। এছাড়াও আরব আমিরাত জাতীয় দলের সাথে খেলবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরি সুজন।

এই অনুশীলন ক্যাম্প করতে ২২ সেপ্টেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ দল। স্কোয়াডে থাকা সদস্যদের পাশাপাশি এই ক্যাম্পে থাকবেন স্ট্যান্ডবাই থাকা ক্রিকেটাররাও।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সংবাদমাধ্যমে বিষয়টি নিয়ে কথা বলেন বিসিবির প্রধান নির্বাহী। বলেন, “আমাদের এখানে অনুশীলনের জন্য আবহাওয়া আমাদের পক্ষে ছিল না, সে জন্য আমরা এই সিদ্ধান্ত নিয়েছিলাম। সহযোগী কিছু দেশের সঙ্গে আমরা আলোচনা করেছি। আমরা একটা ক্যাম্প বা প্রস্তুতি সেশন যাই বলেন না কেন, সেটা আরব আমিরাতে আয়োজন করব। ওদের জাতীয় দলের সঙ্গে আমাদের দুটো ম্যাচ হবে। কথাবার্তা হচ্ছে আমাদের। সে মোতাবেকই আমরা আগাচ্ছি।”

তিনি আরো যোগ করেন, “আমাদের ২২ তারিখে যাওয়ার বিষয়ে একটা পরিকল্পনা রয়েছে। ২২ থেকে ২৮ তারিখ পর্যন্ত। ২৮ তারিখ আমরা খুব সম্ভবত ব্যাক করব। এই সময়ের ভেতর আমাদের অনুশীলন ও দুটো প্র্যাকটিস ম্যাচ হওয়ার কথা রয়েছে। সেভাবেই আমরা আরব আমিরাত ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ করছি।”

সংযুক্ত আরব আমিরাতে দুবাই স্পোর্টস সিটির সব ধরনের সুযোগ সুবিধা ব্যবহারের সুযোগ পাবে বাংলাদেশ দল। ২৮ সেপ্টেম্বর অনুশীলন ক্যাম্প শেষে দেশে ফিরে ৩০ সেপ্টেম্বর বিশ্বকাপ খেলতে দেশ ছাড়বে টাইগাররা।

Link copied!