• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

আইপিএলে তাসকিন কেন নেই, জানালো বিসিবি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪, ০৭:২৭ পিএম
আইপিএলে তাসকিন কেন নেই, জানালো বিসিবি
তাসকিন আহমেদ। ছবি : সংগৃহীত

ভারতের আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে যখন খেলছেন মোস্তাফিজুর রহমান, তখন ঢাকা প্রিমিয়ার লিগে দারুণ বোলিং করে চলেছেন তাসকিন আহমেদ। অথচ দুজন হয়তো এখন থাকতে পারতেন এক মঞ্চেই, যদি বিসিবি থেকে ছাড়পত্র পেতেন তাসকিন।

আইপিএল থেকে আগে ডাক পেলেও তাকে যেতে দেয়নি দেয় বোর্ড। এবার তো নিলাম থেকেই প্রত্যাহার করে নিতে হয় তার নাম। বারবার তাকে আইপিএল থেকে দূরে রাখার প্রেক্ষাপট তুলে ধরলেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান ও জাতীয় দলের সাবেক পেসার জালাল ইউনুস।  

গত ডিসেম্বরে আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা পান বাংলাদেশের তিন পেসার তাসকিন, মোস্তাফিজ ও শরিফুল ইসলাম। পরে সপ্তাহখানেকের মধ্যে তাসকিনের সঙ্গে সরিয়ে নেওয়া হয় শরিফুলের নামও। বিসিবির অনাপত্তিপত্র না থাকায় নিলামে তোলা হয়নি এই দুই পেসারকে।

তখন তাসকিন ও শরিফুলের নাম প্রত্যাহারের ব্যাপারে বিসিবির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে এবার বোর্ডের অবস্থান পরিষ্কার করেন জালাল।

তিনি বলেন, তাসকিনের তখন (নিলামের সময়) কাঁধে ৪৫ শতাংশ টিয়ার ছিল। আইপিএলে কিন্তু তারা শতভাগ পারফরম্যান্স বের করে নেবে। সে জায়গায় মোস্তাফিজের মতো অবস্থা হতে পারতো। মোস্তাফিজের যখন ইনজুরি হয়েছিল, এখান (আইপিএল) থেকে খেলে কাউন্টি ক্রিকেটে গিয়েছিল, এই ধকলটা নিতে গিয়ে কিন্তু মোস্তাফিজকে আমরা দেড় বছর পাইনি। সেই প্রভাবটা মোস্তাফিজের মধ্যে এখনো রয়ে গেছে। আমরা চাইনি, তাসকিনেরও একই অবস্থা হোক।

গত বছরের বিশ্বকাপ চলাকালে তাসকিন জানান, কাঁধের চোটের সঙ্গে লড়াই করে খেলছেন তিনি। চোটের কারণে বিশ্বকাপে তার কাছ থেকে সেরাটা পয়ায়নি দল। বিশ্বকাপ শেষে ওই চোটের কারণে প্রায় দুই মাসের জন্য মাঠের বাইরে ছিটকে যান অভিজ্ঞ এই পেসার। আইপিএলের নিলাম হয়েছিল ওই সময়টাতেই।

 

Link copied!