• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

চমক রেখে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩, ০৬:৫০ পিএম
চমক রেখে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা
ছবি: সংগৃহীত

বিশ্বকাপ ব্যর্থতা শেষে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। কিউইদের বিপক্ষে দুই ম্যাচের জন্য বাংলাদেশের ১৫ সদস্যের দলে চমক টেস্টে তিনটি নতুন মুখ রয়েছে। এই সিরিজে ইনজুরিও ক্রিকেটাররা ছুটি নেওয়ার কারণে নতুন তিন ক্রিকেটার হাসান মাহমুদ, শাহাদাত হোসেন দিপু ও হাসান মুরাদ আছে বাংলাদেশের সাদা পোশাকে অভিষেকের অপেক্ষায়।

শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় ব্ল্যাক ক্যাপসদের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। এর আগে পারিবারিক কারণে লিটন দাস এক মাসের ছুটি নেওয়ায় শান্তকে অধিনায়ক করার কথা জানিয়েছিল বিসিবি।

দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য এই দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন স্পিনার মুরাদ, পেসার হাসান। এছাড়া দলে ফিরেছেন স্পিনার নাঈম হাসান, নুরুল হাসান সোহান। বিশ্বকাপের মাঝ পথে চোটের কারণে এই সিরিজ থেকেও ছিটকে যান সাকিব আল হাসান। আবার বিশ্বকাপ শেষে চোট নিয়ে অস্বস্তিতে থাকার কারণে তাসকিন আহমেদও থাকছেন না এই সিরিজে।

২৮ নভেম্বর থেকে সিলেটে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। এরপর ৬ ডিসেম্বর থেকে দ্বিতীয় ও শেষ টেস্টটি মাঠে গড়াবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। এই সিরিজ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের ২০২৩-২৫ চক্রে প্রবেশ করবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। সিরিজে অংশ নিতে ২২ নভেম্বর ঢাকায় আসার কথা রয়েছে কিউইদের।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড 

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, শাহাদাত হোসেন দিপু ও হাসান মুরাদ।

Link copied!