• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ঘরোয়া ক্রিকেটে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড নাঈম ইসলামের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩, ১২:২৭ পিএম
ঘরোয়া ক্রিকেটে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড নাঈম ইসলামের
নাঈম ইসলাম। ছবি : সংগৃহীত

নাম তার নাঈম ইসলাম। কিন্তু সবাই তাকে ডাকে ছক্কা নাঈম নামে। সেটারও কিছু কারণ রয়েছে। ২০০৯ সালে এক ঘরোয়া টি-টোয়েন্টি ম্যাচে মার্শাল আইয়ুবের এক ওভারের ছয় বলে ছয় ছক্কা মেরে দেশের ক্রিকেটে প্রথম এই বিরল রেকর্ড গড়েছিলেন নাঈম। ওই বছরই শেষ ওভারে তিন বলে তিন ছক্কা হাঁকিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশকে দারুণ এক জয় উপহার দেন এই অলরাউন্ডার। এরপরই তার নাম হয়ে যায় ছক্কা নাঈম। এবার তিনি ঘরোয়া ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি সেঞ্চুরি করার রেকর্ড গড়লেন।

মঙ্গলবার থেকে শুরু হওয়া বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম দিনেই অনবদ্য কীর্তি গড়েন নাঈম। প্রথম বাংলাদেশি হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৩টি শতক হাঁকালেন, ছাড়িয়ে গেলেন জাতীয় দলের সাবেক ব্যাটার তুষার ইমরানকে। গত মাসে জাতীয় ক্রিকেট লিগে ঢাকা মেট্রোর জার্সিতে সিলেট বিভাগের বিপক্ষে ৩২তম সেঞ্চুরিতে তুষারের পাশে বসেন নাঈম। এবার তাকে ছাড়িয়ে গেলেন।  

ঘরোয়া ক্রিকেটে ১৮২ ম্যাচ খেলে ৩২টি সেঞ্চুরি করেন তুষার ইমরান। আর ৩৩ সেঞ্চুরি করতে করতে নাইম খেলছেন ১৭০ ইনিংস। ৩৬ বছর বয়সী ব্যাটার সেন্ট্রাল জোনের হয়ে নর্থ জোনের বিপক্ষে রেকর্ডগড়া এই সেঞ্চুরি হাঁকান। 
অবশ্য প্রথম শ্রেণির ক্রিকেটে সবচেয়ে বেশি রান করা বাংলাদেশি ক্রিকেটার এখনও তুষার ইমরান। সদ্য কোচিংয়ে নাম লেখানো এই ক্রিকেটারের ঘরোয়া ক্রিকেটে রান ১১৯৭২। আর ১০৪৮৬ রান নিয়ে তার পরেই আছেন নাঈম।

Link copied!